Advertisement
০৫ মে ২০২৪
Nupur Sharma

Howrah: স্বাভাবিক হচ্ছে হাওড়া, দুই পুলিশপ্রধানের আশ্বাস, সব ঠিক থাকলে সোমবার চালু ইন্টারনেট

রবিবার হাওড়া জেলায় কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর নেই বলে জানিয়েছে প্রশাসন। স্পর্শকাতর এলাকায় চলছে রুট মার্চ। রয়েছে পুলিশ পিকেটও।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১২ জুন ২০২২ ২০:৫৫
Share: Save:

স্বাভাবিক ছন্দে ফিরছে হাওড়া। যদিও জেলার স্পর্শকাতর এলাকায় রুট মার্চ চলছে। রয়েছে পুলিশ পিকেটও। জেলা প্রশাসন জানিয়েছে, সব ঠিকঠাক থাকলে সোমবার থেকেই হাওড়া জুড়ে ইন্টারনেট পরিষেবা চালু করা হবে।

প্রশাসন সূত্রে খবর, রবিবার হাওড়া জেলায় কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রবিবারই দায়িত্বে এসেছেন হাওড়া (সিটি)-র পুলিশ কমিশনার প্রবীণ ত্রিপাঠী। তিনি বলেন, ‘‘হাওড়ার পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। আজ (রবিবার) জেলার কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর নেই।’’ একই দাবি করেছেন হাওড়া (গ্রামীণ)-এর পুলিশ সুপার স্বাতী ভাঙ্গালিয়া। শনিবারই তাঁদের এই পদে বদলির নির্দেশ দিয়েছিল নবান্ন। রবিবার তাঁরা দায়িত্ব গ্রহণ করেন। পুলিশ সুপার বলেন, ‘‘হাওড়ার পরিস্থিতি স্বাভাবিক। সেনসিটিভ জায়গায় রুট মার্চ হচ্ছে। পুলিশ পিকেটও রয়েছে। বিভিন্ন থানার ওসি এবং আইসি-রা দায়িত্বে রয়েছেন। মানুষের মনোবল বাড়াতে রুট মার্চ করা হচ্ছে।’’

প্রসঙ্গত, বিজেপির অধুনা নিলম্বিত (সাসপেন্ড) জাতীয় মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের বিরোধিতায় হাওড়ার কয়েকটি এলাকায় উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। হাওড়ার বিস্তীর্ণ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবাও। লাগাতার অবরোধের জেরে জনজীবনে প্রভাব পড়ায় বৃহস্পতিবার করজোড়ে তা প্রত্যাহারের অনুরোধও করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার হাওড়ার পুলিশ কমিশনার এবং পুলিশ সুপার (গ্রামীণ)-এর বদলির ঘোষণা করে নবান্ন। হাওড়ার পুলিশ কমিশনার সি সুধাকরের পদে আনা হয় প্রবীণ ত্রিপাঠীকে। সুধাকরকে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার পদে পাঠানো হল। অন্য দিকে, হাওড়ার পুলিশ সুপার (গ্রামীণ) সৌম্য রায়কে কলকাতা পুলিশের ডিজি পদে বদলির নির্দেশ দেওয়া হয়। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয় স্বাতী ভাঙ্গালিয়াকে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Nupur Sharma BJP Disturbance Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE