Advertisement
০২ মে ২০২৪
Firecracker

পুজোর মুখে ৩৫০ কেজি বেআইনি বাজি বাজেয়াপ্ত, গ্রেফতার ভাঙড়ের বাসিন্দা

পুলিশ সূত্রে খবর, বাসন্তী হাইওয়ে ধরে কলকাতার দিকে আসছিল গাড়িটি। সেই সময়ই তল্লাশি চালিয়ে বাজেয়াপ্ত করা হয় বাজি।

photo of firecracker

বেআইনি বাজি উদ্ধার। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৩:০৬
Share: Save:

পুজোর মুখে বেআইনি বাজি বাজেয়াপ্ত করল কলকাতা পুলিশ। বাসন্তী হাইওয়ে থেকে একটি বাজি ভর্তি গাড়ি আটক করল কলকাতা পুলিশের বম্ব স্কোয়াড। উদ্ধার করা হয়েছে ৩৫০ কেজি বেআইনি বাজি। গ্রেফতার করা হয়েছে এক জনকে। মঙ্গলবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

পুলিশ সূত্রে খবর, সোমবার বাসন্তী হাইওয়ে ধরে কলকাতার দিকে আসছিল গাড়িটি। সেই সময়ই তল্লাশি চালিয়ে বাজেয়াপ্ত করা হয় বাজি। মানস কর্মকার নামে ভাঙড়ের এক বাসিন্দাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে, গত ২১ সেপ্টেম্বর বড়বাজারের কাছে এমজি রোডে একটি গাড়ি থেকে সাড়ে আট কুইন্টাল বাজি উদ্ধার করেছিল পুলিশ। পাকড়াও করা হয় দু’জনকে। বাজিগুলি দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর পুলিশ থানা এলাকার অন্তর্ভুক্ত চম্পাহাটি থেকে নিয়ে যাওয়া হচ্ছিল বিহারের পটনায়।

পূর্ব মেদিনীপুরের এগরা, দক্ষিণ ২৪ পরগনার বজবজ, উত্তর ২৪ পরগনার দত্তপুকুর— সম্প্রতি রাজ্যে একের পর এক বেআইনি বাজি কারখানায় প্রাণহানির ঘটনা ঘটেছে। তার পর থেকেই নিষিদ্ধ বাজি উদ্ধারে সক্রিয় হয়েছে পুলিশ-প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firecracker Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE