Advertisement
০১ মে ২০২৪
Sexual Harassment

গাড়িতে বেহুঁশ করে তরুণীকে ধর্ষণ প্রাক্তনের, অভিযোগ দায়ের

ইতিমধ্যেই পুলিশের তরফে তরুণীর ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত যুবক বাংলা চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত।

An image of sexual harassment

—প্রতীকী চিত্র।

চন্দন বিশ্বাস
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ০৬:৩৭
Share: Save:

ভেঙে যাওয়া সম্পর্ক ফের জোড়া লাগানোর জন্য ডেকে এনে এক তরুণীকে গাড়ির ভিতরেই অজ্ঞান করে ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। শুধু তা-ই নয়, নিজেকে প্রভাবশালী-ঘনিষ্ঠ বলে দাবি করে তরুণীকে ওই যুবক হুমকিও দেন বলে অভিযোগ। তাঁর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তরুণী। সোমবার ঘটনাটি ঘটেছে আনন্দপুর থানা এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তবে অভিযোগের পরে ২৪ ঘণ্টার বেশি কেটে গেলেও মঙ্গলবার রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি বলে পুলিশ জানিয়েছে।

ইতিমধ্যেই পুলিশের তরফে তরুণীর ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত যুবক বাংলা চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত। এমনকি, তিনি এবং ওই তরুণী, দু’জনেই রাজনৈতিক প্রভাবশালীর ঘনিষ্ঠ বলে পুলিশ সূত্রের খবর। তাৎপর্যপূর্ণ ভাবে, যে দিন এই ঘটনাটি ঘটেছে, সেই দিনই ন্যাশনাল ক্রাইম রেকর্ড বুরোর (এনসিআরবি) রিপোর্টে উঠে এসেছে, কলকাতায় নথিভুক্ত অপরাধ কমার পাশাপাশি এই শহর সব চেয়ে নিরাপদ। স্বভাবতই, একই দিনে এমন ঘটনায় নানা মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার সন্ধ্যায় আনন্দপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন বছর চব্বিশের ওই তরুণী। আদতে তিনি আসানসোলের বাসিন্দা। বেশ কয়েক বছর আগে পড়াশোনার জন্য কলকাতায় আসেন। নিউ গড়িয়ার একটি আবাসনে থাকছিলেন তিনি। তরুণীর অভিযোগ, বছর দেড়েক আগে বেহালার বাসিন্দা ওই যুবকের সঙ্গে তাঁর বন্ধুত্ব তৈরি হয়। ওই যুবক বাংলা চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত। কিছু দিনের মধ্যে দু’জনের মধ্যে ঘনিষ্ঠতা বাড়ে। তৈরি হয় প্রণয়ের সম্পর্ক। এ ভাবে বেশ কয়েক মাস চলার পরে সেই
সম্পর্কের অবনতি হতে শুরু করে। বছরখানেক আগে সম্পর্ক থেকে বেরিয়ে আসেন তরুণী। তাঁর দাবি, ওই যুবকের সঙ্গে সাম্প্রতিক সময়ে তাঁর কোনও যোগাযোগও ছিল না। লিখিত অভিযোগে তরুণী জানিয়েছেন, মাসখানেক আগে হঠাৎ করেই আবার যোগাযোগ করার চেষ্টা শুরু করেন অভিযুক্ত। এমনকি, মাঝেমধ্যে তিনি ফোন করে বিরক্ত করতেন বলেও অভিযোগ। পাশাপাশি, নিজের প্রভাব খাটিয়ে তরুণীকে টলিউডের চলচ্চিত্র জগতে সুযোগ পাইয়ে দেওয়ার প্রলোভনও দেখাতে থাকেন অভিযুক্ত। তরুণীর দাবি, ফোন করে দেখা করার জন্য জোর করছিলেন ওই যুবক। সম্পর্ক মিটমাট করে নেওয়ার জন্যও বার বার চাপ দিচ্ছিলেন তিনি।

লিখিত অভিযোগে তরুণী আরও জানিয়েছেন, সোমবার সকালে ওই যুবক তাঁকে ফের ফোন করে মিটমাটের জন্য দেখা করতে বলেন। প্রথমে তরুণী রাজি না হলেও যুবক বার বার ফোন করতে থাকায় তিনি শেষ পর্যন্ত দেখা করতে রাজি হন। তরুণীর অভিযোগ,
সোমবার বেলার দিকে অভিযুক্ত যুবক লং ড্রাইভে যাওয়ার নামে তাঁকে নিউ গড়িয়া থেকে গাড়িতে তোলেন। শহরের বিভিন্ন জায়গায় ঘোরার পরে সন্ধ্যা নাগাদ আনন্দপুর থানা এলাকার একটি বহুতলের সামনে গাড়ি দাঁড় করানো হয়। তরুণীর অভিযোগ, ওই জায়গাটি ছিল ফাঁকা ও নির্জন। গাড়িতে তাঁরা দু’জনেই ছিলেন। গাড়ির মধ্যে বসে গল্প করার ফাঁকে তাঁকে ঠান্ডা পানীয়ের সঙ্গে কিছু মিশিয়ে খাইয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এর পরেই তরুণী বেহুঁশ হয়ে যান। তখন অভিযুক্ত তাঁকে একাধিক বার ধর্ষণ করেন বলে লিখিত অভিযোগে জানিয়েছেন অভিযোগকারিণী। জ্ঞান ফেরার পরে বিষয়টি বুঝতে পেরে থানায় অভিযোগ জানানোর কথা বললে অভিযুক্ত যুবক তরুণীকে বাধা দেন। নিজের প্রভাব খাটিয়ে তিনি হুমকি দেন বলেও অভিযোগ।

এর পরে কোনও মতে গাড়ি থেকে নেমে রাতেই আনন্দপুর থানায় যান অভিযোগকারিণী। সেখানে লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। এক তদন্তকারী অফিসার বলেন, ‘‘একটা অভিযোগ হয়েছে। গোটা ঘটনা আমরা খতিয়ে দেখছি। অভিযুক্তের খোঁজ শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sexual Harassment police investigation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE