Advertisement
০৪ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

কলকাতার ট্রামের দেড়শো বছর। মাধ্যমিক পরীক্ষার দ্বিতীয় দিন। বিশ্বভারতীর সমাবর্তনে রাজনাথ। রায়পুরে কংগ্রেসের বিশেষ অধিবেশনের প্রস্তুতি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের এক বছর।

picture of Kolkata Tram.

দেড়শো বছরে পা কলকাতার ট্রামের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:০৩
Share: Save:

কলকাতার ট্রামের দেড়শো বছর

১৮৭৩ সালের ২৪ ফেব্রুয়ারি কলকাতায় প্রথম ঘোড়ায় টানা ট্রাম চালু হয়েছিল। শিয়ালদহ থেকে আর্মেনিয়ান ঘাট পর্যন্ত, ৩.৯ কিলোমিটার পথ চলেছিল সেই ট্রাম। এ বছর সার্ধশতবর্ষ। সেই উপলক্ষে এই দিনটি উদ্‌যাপন করা হবে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

মাধ্যমিক পরীক্ষার দ্বিতীয় দিন

বৃহস্পতিবার মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে। আজ পরীক্ষার দ্বিতীয় দিন। দ্বিতীয় দিনের পরীক্ষা সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

বিশ্বভারতীর সমাবর্তনে রাজনাথ

আজ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান রয়েছে। এই অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহের। থাকবেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারও। আজ নজর থাকবে এই খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রায়পুরে কংগ্রেসের বিশেষ অধিবেশনের প্রস্তুতি

ছত্তীসগঢ়ের রাজধানী রায়পুরে কংগ্রেসের প্লেনারি অধিবেশন হবে। এই অধিবেশনে যোগ দিতে কংগ্রেসের শীর্ষ নেতারা রায়পুরে পৌঁছে গিয়েছেন। উপস্থিত থাকবেন সনিয়া-প্রিয়ঙ্কা-রাহুল গান্ধীরা।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে তাপমাত্রার পারদ ঊর্ধমুখী। দিনের পাশাপাশি রাতেও বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে, রোদের তাপ বাড়ছে। গরমে অস্বস্তি বাড়বে। আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী চার-পাঁচ দিন এ রকমই আবহাওয়া থাকবে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের এক বছর

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের এক বছর পূর্ণ হল। বার বার সংঘর্ষে জড়িয়েছে দুই দেশ। সেই পরিস্থিতি এখনও অব্যাহত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE