Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

ডিজ়েলের দাম কমানোর দাবিতে বিক্ষোভ ট্যাক্সি ইউনিয়নের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ জানুয়ারি ২০২১ ০৩:৩৪
ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

ডিজ়েলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ‘ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন’-এর কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখালেন এআইটিইউসি-র ট্যাক্সিচালক ইউনিয়নের সদস্যেরা।

এ দিন ইন্ডিয়ান অয়েলের হিন্দ সিনেমা সংলগ্ন অফিসে ট্যাক্সিচালকেরা দু’ঘণ্টারও বেশি সময় ধরে বিক্ষোভ দেখান। পরে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রীর উদ্দেশ্যে একটি স্মারকলিপি জমা দেন তাঁরা। সেখানে পরিবহণ শিল্পের স্বার্থে পেট্রল এবং ডিজ়েলের দাম কমানোর দাবি জানিয়েছেন তাঁরা।

লকডাউন পর্বে এ রাজ্যে বেসরকারি বাস বা ট্যাক্সি পুরোপুরি বন্ধ ছিল। আনলক পর্বে গত মে মাস থেকে বেসরকারি যান চলাচল শুরু হলেও সে ভাবে যাত্রী মেলেনি। সম্প্রতি করোনা সংক্রমণের হার কমায় এবং ট্রেন, বাস চলতে শুরু করায় পথেঘাটে মানুষের ভিড় বাড়ছে। কিন্তু গত কয়েক মাসে লিটার প্রতি ডিজ়েলের দাম ৬৪ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৭৭ টাকায় গিয়ে ঠেকেছে। ডিজ়েলের দাম বাড়ায় একাধিক ট্যাক্সিচালক সংগঠন ইতিমধ্যেই ভাড়া বৃদ্ধির দাবিতে সরব হয়েছে। এ দিন এআইটিইউসি-র ট্যাক্সিচালক ইউনিয়নের নেতা নওলকিশোর শ্রীবাস্তব বলেন, ‘‘নিয়ন্ত্রণ উঠে যাওয়ার পরে ডিজ়েলের দাম অস্বাভাবিক হারে বাড়ছে। বিমা এবং রক্ষণাবেক্ষণ-সহ অন্যান্য খরচও হু হু করে বাড়ছে। ট্যাক্সিচালকেরা খুবই সঙ্কটে। ভাড়া বৃদ্ধিই সমস্যার একমাত্র সমাধান নয়। তেলের দাম কমাটাও জরুরি। তেল সংস্থাগুলির মাধ্যমে চড়া হারে রাজস্ব আদায় করছে কেন্দ্র। ফল ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে।’’

Advertisement

এ দিন দুপুর ১টা নাগাদ এআইটিইউসি-র ট্যাক্সিচালক সংগঠনের সদস্যেরা রাজ সুবোধ মল্লিক স্কোয়ারে জড়ো হন। পরে তাঁরা মিছিল করে দুপুর ২টো থেকে ইন্ডিয়ান অয়েলের অফিসের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেন। টানা দু’ঘণ্টা বিক্ষোভ চলার পরে বিকেল ৪টে নাগাদ সংগঠনের তরফে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষের কাছে একটি স্মারকলিপি দেওয়া হয়। ওই স্মারকলিপিটি কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রীর উদ্দেশ্যে লেখা।

আরও পড়ুন

Advertisement