Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Governor

Jagdeep Dhankhar: বিধানসভার পরিস্থিতি নিয়ে তিন দিনের মধ্যে স্পিকারকে বৈঠকে ডাকলেন রাজ্যপাল

সংবিধান প্রদত্ত ক্ষমতাবলেই স্পিকারকে ডাকা হয়েছে বলে ওই টুইটে উল্লেখ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

বাজেট বক্তৃতার দিন রাজ্যপাল ও স্পিকার, মাঝে মুখ্যমন্ত্রী।

বাজেট বক্তৃতার দিন রাজ্যপাল ও স্পিকার, মাঝে মুখ্যমন্ত্রী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২২ ২০:১৯
Share: Save:

বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ডাকলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বিধানসভায় সোমবারের ঘটনার প্রেক্ষিতেই রাজ্যপাল বৈঠক করবেন। মঙ্গলবার একটি টুইট করে রাজ্যপাল জানান, তিন দিনের মধ্যে স্পিকারকে রাজভবনে আসার কথা বলেছেন। বিধানসভার বাজেট অধিবেশন শুরুর দিনের বিশৃঙ্খলা নিয়ে তিনি একটি বৈঠক করবেন। সংবিধান প্রদত্ত ক্ষমতাবলেই স্পিকারকে ডাকা হয়েছে বলে ওই টুইটে উল্লেখ করেন ধনখড়।

সোমবার বিধানসভায় রাজ্যপালের বাজেট বক্তৃতার সময় বাধা দেন বিজেপি বিধায়করা। তাঁদের হইহট্টগোলের জন্য বাজেট ভাষণ না দিয়েই বেরোনোর চেষ্টা করেন ধনখড়। তাঁকে ঘিরে ধরার অভিযোগ ওঠে তৃণমূল বিধায়কদের বিরুদ্ধে। রাজ্যপালকে নিগ্রহ করা হয়েছে বলেও দাবি করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এ নিয়ে রাজভবনে গিয়ে এফআইআর করার পরামর্শ দিয়ে আসেন তিনি। বিজেপি-র অভিযোগ, রাজ্যপালকে 'হেনস্থা' করার পরও নিশ্চুপ ছিলেন স্পিকার। তিনি এর নিন্দা করেননি।

সোমবারের ওই ঘটনার ২৪ ঘণ্টা পর স্পিকারকে বৈঠকে ডাকলেন রাজ্যপাল। টুইটে তিনি লেখেন, ‘বিধানসভার মতো পবিত্র জায়গায় এ ধরনের অপ্রীতিকর এবং বিশৃঙ্খল পরিস্থিতির কারণে স্পিকারকে বৈঠকে ডাকা হয়েছে।’

তবে এই ডাকে সাড়া দিয়ে স্পিকার রাজভবনে যাবেন কি না তা এখনও অবধি জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE