Advertisement
০৭ মে ২০২৪
nagaland

TMC on Nagaland : বাধা দিতে পারে নাগাল্যান্ড সরকার! আগে ভাগেই সফর বাতিল করল তৃণমূল

বিমান ধরার আগে শেষ মুহূর্তে খবর আসে সে রাজ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পিটিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১ ১৩:৫১
Share: Save:

অশান্তির আশঙ্কায় নাগাল্যান্ডের মন জেলা সফর বাতিল করল তৃণমূল। সোমবারই একটি প্রতিনিধি দলের জেলার ওটিং গ্রামে যাওয়ার কথা ছিল। কিন্তু, বিমানে ওঠার আগেই দল সিদ্ধান্ত নেয়, সেখানে প্রতিনিধি দল যাবে না। কারণ হিসাবে জানানো হয়, ওই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল নয়। ফলে, প্রশাসনও তৃণমূল প্রতিনিধিদের যাওয়া আটকে দিতে পারে। বিকেল ৩টেয় একটি সাংবাদিক বৈঠক করে এ নিয়ে বিস্তারিত জানানো হবে বলা হয়।

এই প্রতিনিধি দলে ছিলেন সাংসদ সুস্মিতা দেব, প্রসূন বন্দ্যোপাধ্যায়, অপরূপা পোদ্দার, শান্তনু সেন এবং ত্রিপুরা তৃণমূলের মুখপাত্র বিশ্বজিৎ দেব। আসাম রাইফেলসের প্যারা কমান্ডোর বিরুদ্ধে ‘নির্বাচারে’ গুলি চালিয়ে গ্রামবাসীদের খুনের অভিযোগ উঠেছে। ঘটনার খবর জানার পরই শোকপ্রকাশ করে টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার তদন্তও দাবি করেন তিনি। এর পরই তৃণমূলের একটি প্রতিনিধি দলকে নাগাল্যান্ডে পাঠানোর সিদ্ধান্ত হয়। রওনা দেওয়ার জন্য বিমানবন্দরে হাজির হন তৃণমূল প্রতিনিধিরা। বিমান ধরার আগে শেষ মুহূর্তে খবর আসে সে রাজ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে ঘটনাস্থলে প‌ৌঁছনো যাবে না। সে কারণে সফর বাতিলের সিদ্ধান্ত নেন তারা।

রাজনৈতিক মহলের একাংশের ধারণা, বিমানবন্দরে নামলেই আটকে দিতে পারে নাগাল্যান্ড সরকার। বিষয়টি নিয়ে এমনিতেই পরিস্থিতি বেশ জটিল হয়ে রয়েছে। নতুন করে আশান্তি হলে আঙুল উঠবে তৃণমূলের দিকেই। তাই আগে ভাগেই না যাওয়ার সিদ্ধান্ত নিল তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nagaland Assam Rifles TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE