Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Metro service

Metro Service: শনি-রবি বাড়ছে মেট্রোর সংখ্যা, বদল হচ্ছে প্রথম ট্রেনের সময়েও

এখনও স্মার্ট কার্ড নিয়েই যাত্রীদের উঠতে হবে ট্রেনে। টোকেন পরিষেবা শুরু হচ্ছে না বলেই জানিয়েছেন কর্তৃপক্ষ।

শনিবার বদলাচ্ছে প্রথম মেট্রোর সময়

শনিবার বদলাচ্ছে প্রথম মেট্রোর সময় ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ১৮:৩১
Share: Save:

শনি ও রবিবার বাড়ছে মেট্রোর সংখ্যা। সোমবার মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ২৫ সেপ্টেম্বর থেকে শনিবার ১৭৮টি ট্রেনের জায়গায় ২১৪টি ট্রেন চলবে। অর্থাৎ শনিবার বাড়ছে ৩৬টি ট্রেন। অন্য দিকে রবিবার ১১৬টি ট্রেনের জায়গায় ১২০টি ট্রেন চলবে। মেট্রো শুরুর সময়েও বদল হচ্ছে শনিবার। এ বার থেকে প্রতি শনিবার সকাল ৮টার জায়গায় সকাল সাড়ে ৭টায় চলবে প্রথম মেট্রো। রবিবার অবশ্য প্রথম মেট্রোর সময়ে কোনও বদল হয়নি। শনি ও রবি শেষ মেট্রোর সময়ও একই রয়েছে।
মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, এ বার থেকে শনিবার আপ লাইনে ১০৭টি ও ডাউন লাইনে ১০৭টি ট্রেন চলবে। তার মধ্যে কবি সুভাষ ও দক্ষিণেশ্বর স্টেশনের মধ্যে ১৫১টি ট্রেন চলবে। আপ লাইনে সকাল ৯টা থেকে বেলা ১১টা ২০ মিনিট ও ডাউন লাইনে সকাল ৯টা ১ মিনিট থেকে বেলা ১১টা ২১ মিনিটের মধ্যে ব্যস্ত সময়ে দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান থাকবে ৭ মিনিট। ঠিক একই ভাবে আপ লাইনে বিকাল ৪টে ৪০ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ২৮ মিনিট ও ডাউন লাইনে বিকাল ৪টে ৪১ মিনিট থেকে সন্ধ্যা ৮টা ৪ মিনিটের মধ্যে ব্যস্ত সময়ে দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান থাকবে ৭ মিনিট।

এখনও স্মার্ট কার্ড নিয়েই যাত্রীদের উঠতে হবে ট্রেনে। টোকেন পরিষেবা শুরু হচ্ছে না বলেই জানিয়েছেন কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Metro service train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE