Advertisement
২৯ এপ্রিল ২০২৪
President of India

রাজভবনে কর্মসূচির শেষে গার্ডেনরিচে যুদ্ধজাহাজ ‘বিন্ধ্যগিরি’র উদ্ধোধন রাষ্ট্রপতির, হাজির সৌরভও

গার্ডেনরিচ শিপবিল্ডার্সে নারকেল ফাটিয়ে, মালা পরিয়ে ‘বিন্ধ্যগিরি’ জাহাজটির উদ্বোধন করেন রাষ্ট্রপতি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী এবং রাজ্যপাল বোসও।

President Draupadi Murmu inaugurate Vindhyagiri ship at Garden Reach shipbuilders

জাহাজ উদ্বোধনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে), রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৪:৫৮
Share: Save:

এক দিনের সফরে বুধবার কলকাতা এসেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। দু’টি কর্মসূচিতে উপস্থিত থাকার কথা ছিল তাঁর। প্রথমে রাজভবনে ‘নেশামুক্ত ভারত অভিযান’ বলে একটি মাদক বিরোধী কর্মসূচির উদ্বোধন করেন তিনি। তার পর দুপুর দেড়টা নাগাদ গার্ডেনরিচ শিপবিল্ডার্সে পৌঁছন রাষ্ট্রপতি। সেখানে ‘বিন্ধ্যগিরি’ বলে ভারতীয় নৌবাহিনীর একটি নতুন যুদ্ধজাহাজের উদ্বোধন করেন তিনি।

নারকেল ফাটিয়ে, মালা পরিয়ে জাহাজটির উদ্বোধন করেন প্রধান অতিথি রাষ্ট্রপতি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল সিভি আনন্দ বোস। উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। তাঁরাও জাহাজটির সামনে মালা পরান। উল্লেখ্য, নৌবাহিনীর ‘১৭এ’ প্রকল্পের ষষ্ঠ জাহাজ হিসাবে বিন্ধ্যগিরির আনুষ্ঠানিক উদ্বোধন করা হল।

বৃহস্পতিবার সকাল ১০টা ১৫ মিনিটে কলকাতা বিমানবন্দরে অবতরণ করে রাষ্ট্রপতির বিমান। রাষ্ট্রপতিকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন রাজ্যপাল। রাজ্যের তরফে উপস্থিত ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। রাজভবনে মাদক বিরোধী অনুষ্ঠানে রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। শুক্রবার এই দুই কর্মসূচিতে যোগ দেওয়ার পরে সড়কপথে কলকাতা বিমানবন্দরে যাওয়ার কথা রাষ্ট্রপতির। বিকেল ৪টে নাগাদ রাষ্ট্রপতিকে নিয়ে দিল্লির উদ্দেশে উড়ে যাবে বায়ুসেনার বিমান। রাষ্ট্রপতির কলকাতা সফর উপলক্ষে বৃহস্পতিবার কলকাতার একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE