Advertisement
০৬ মে ২০২৪
Calcutta Medical College Hospital

নির্বাচনের দাবিতে এখনও অনড় মেডিক্যালের পড়ুয়ারা, অধ্যক্ষের সঙ্গে বৈঠকে স্বাস্থ্যসচিব

শনিবার সন্ধেয় মেডিক্যাল কলেজের অধ্যক্ষের সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের স্বাস্থ্যসচিব। এই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের ডিসি এবং স্বাস্থ্য অধিকর্তাও।

কলকাতা মেডিক্যাল কলেজ।

কলকাতা মেডিক্যাল কলেজ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ২১:১৬
Share: Save:

ছাত্র সংসদের নির্বাচনের দাবিতে এখনও অনড় কলকাতা মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। বিক্ষোভরত পড়ুয়াদের মধ্যে ৫ জন এই দাবিতেই অনশনে বসেছেন। শনিবার তাঁদের মধ্যে ২ জন অসুস্থ হয়ে পড়েছেন। এই পরিস্থিতিতে শনিবার সন্ধ্যায় মেডিক্যাল কলেজের অধ্যক্ষের সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের স্বাস্থ্যসচিব। এই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের ডিসি এবং স্বাস্থ্য অধিকর্তাও।

বৈঠকে পড়ুয়া-বিক্ষোভ এবং তার জন্য তৈরি হওয়া অচলাবস্থা কী ভাবে কাটানো যায়, তা নিয়ে আলোচনা হয়ে থাকতে পারে। এই বৈঠক যখন চলছে, তখন বাইরে বিক্ষোভ দেখাচ্ছিলেন পড়ুয়ারা। প্রসঙ্গত, দীর্ঘ দিন ধরেই মেডিক্যালের ছাত্র সংসদের নির্বাচনের দাবি তুলে আন্দোলন চালাচ্ছেন সেখানকার পড়ুয়ারা।

২০১৬ সালের পর থেকে মেডিক্যালে ছাত্র সংসদ নির্বাচন হয়নি। মেডিক্যাল কর্তৃপক্ষ আগে জানিয়েছিলেন, ২২ ডিসেম্বরের যে নির্বাচন তার নিয়মকানুন নিয়ে বিস্তারিত ভাবে জানানো হবে। কিন্তু তাও হয়নি। পরে এ নিয়ে কোনও সিদ্ধান্ত না হওয়ায় সোমবার দুপুর থেকে আবার বিক্ষোভ শুরু করেন পড়ুয়ারা। মেডিক্যালের প্রশাসনিক ব্লকে ঘেরাও করা হয় অধ্যক্ষ-সহ বহু বিভাগীয় প্রধানকে। বিক্ষোভের জেরে রোগীরা বিপাকে পড়েছেন বলে অভিযোগ ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta Medical College Hospital Students Agitation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE