Advertisement
০৬ মে ২০২৪
Weather Forecast

বৃষ্টি নামতে পারে রাজ্যে, তবে উত্তর ও দক্ষিণবঙ্গের পূর্বাভাসে অনেক হেরফের

উত্তরবঙ্গের দুই জেলায় বৃষ্টি হতে পারে। এমনটাই জানাল হাওয়া অফিস। আবহাওয়াবিদরা মনে করছেন, বাংলাদেশের কাছে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের কারণে এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

image of rain

হাওয়া অফিসের পূর্বাভাস, দার্জিলিং এবং কালিম্পং জেলায় বৃষ্টি হতে পারে। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪৩
Share: Save:

বসন্তের শুরুতেই দক্ষিণবঙ্গে তাপমাত্রার গ্রাফ ঊর্ধ্বমুখী। আগামী কয়েক দিন খুব একটা হেরফের হবে না তাপমাত্রার। বৃষ্টিও হবে না। তবে উত্তরবঙ্গের দুই জেলায় বৃষ্টি হতে পারে। এমনটাই জানাল হাওয়া অফিস।

হাওয়া অফিসের পূর্বাভাস, দার্জিলিং এবং কালিম্পং জেলায় বৃষ্টি হতে পারে। আবহাওয়াবিদরা মনে করছেন, বাংলাদেশের কাছে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের কারণে এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, ওই ঘূর্ণাবর্তের প্রভাবেই বন্ধ হয়ে গিয়েছে উত্তুরে হাওয়ার প্রবেশপথ। সেই সঙ্গে সাগর থেকে ঢুকে আসা দক্ষিণ পশ্চিম বায়ুর জেরে তাপমাত্রা ক্রমশ বাড়ছে রাজ্যে। এই ঘূর্ণাবর্তের জেরে আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

ঘূর্ণাবর্তের জেরে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দক্ষিণের জেলাগুলি কুয়াশাচ্ছন্ন থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েক দিন দক্ষিণের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। দিনের বেলা তাপমাত্রা ঘোরাফেরা করতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আর রাতে তাপমাত্রা থাকতে পারে ২২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে।

শনিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ঝিরঝিরে বৃষ্টি হয়েছে। দক্ষিণ কলকাতা, ক্যানিং-সহ দক্ষিণ ২৪ পরগনার বেশ কিছু এলাকায় বৃষ্টি হয়েছে। শনিবার সকালে তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রাতে তা কমে হয়েছিল ২২ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast rainfall Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE