Advertisement
১৯ মে ২০২৪
Abhishek Banerjee

TMC Meeting: সেপ্টেম্বরেই দলের সর্বস্তরের নেতাদের নিয়ে বৈঠকে বসছেন মমতা-অভিষেক

পঞ্চায়েত নির্বাচন মাথায় রেখে উৎসবের মরসুম শুরুর আগে দলের সর্বস্তরের নেতাদের নিয়ে বৈঠক করে তাদের বেশ কিছু নির্দেশ দেবেন মমতা-অভিষেক।

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে বেশ কিছু নির্দেশ দেবেন।

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে বেশ কিছু নির্দেশ দেবেন। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ১৩:১০
Share: Save:

সব ঠিকঠাক চললে আগামী সেপ্টেম্বরেই তৃণমূলের সর্বস্তরের নেতাদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। আসন্ন পঞ্চায়েত নির্বাচন মাথায় রেখেই উৎসবের মরসুম শুরুর আগে দলের সর্বস্তরের নেতাদের নিয়ে বৈঠক করে তাঁদের বেশ কিছু নির্দেশ দেবেন তাঁরা। সূত্রের খবর, বৈঠকটি হবে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। সম্প্রতি জেলা নেতৃত্বদের সঙ্গে বৈঠক করে বিভিন্ন জেলায় ব্লক কমিটিগুলি ঘোষণা শুরু করেছেন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক। মাঝে তিনি চিকিৎসার জন্য দুবাই চলে যাওয়ায় সেই কাজে সাময়িক বিরতি এসেছিল। কিন্তু আগস্ট মাসের শেষ সপ্তাহের মধ্যে সব জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করে ব্লক কমিটিগুলির নাম ঘোষণা করে দিতে চান অভিষেক। তার পরই পরবর্তী কর্মসূচি হিসেবে নেতাজি ইন্ডোরে বৈঠকের আয়োজন করা হবে।

বৈঠক করার বিষয়ে তৃণমূল শীর্ষ নেতৃত্ব মনস্থির করলেও এখনও দিনক্ষণ কিছুই ঠিক করা হয়নি। প্রাথমিক ভাবে ৭ সেপ্টেম্বর এই বৈঠকের দিন স্থির করা হলেও মমতা-অভিষেকের সময় না মেলায় বৈঠকের দিন চূড়ান্ত করা যায়নি। তাঁরা তাঁদের সময় মতো দিন ধার্য করলে বৈঠকের দিন ঘোষণা করে দেওয়া হবে বলে তৃণমূল সূত্রে খবর। যদিও সমাবেশ আয়োজনের কাজ ইতিমধ্যে শুরু করে দিয়েছে তৃণমূলে রাজ্য নেতৃত্ব। তবে যত দিন না দিনক্ষণ চূড়ান্ত হচ্ছে এ বিষয়ে মুখ খুলতে নারাজ তৃণমূলের নেতারা। তবে বৈঠক যে ১৫ সেপ্টেম্বরের আগেই হয়ে যাবে, সে বিষয়ে নিশ্চিত তৃণমূলের এক শীর্ষ নেতা। ১৭ সেপ্টেম্বর বিশ্বকর্মা পুজো, তারপর মহালয়া ও শারদোৎসব, পরে লক্ষ্মীপুজো ও কালীপুজো। তাই শীতের মরসুমের আগে আর বৈঠকের সুযোগ হবে না। সেই কারণে উৎসবের মরসুম শুরুর আগেই দলের সর্বস্তরের নেতাদের সঙ্গে বৈঠক সেরে ফেলতে চান মমতা-অভিষেক। তৃণমূলের এক রাজ্য নেতার কথায়, ‘‘যে কোনও নির্বাচনকে আমাদের দল গুরুত্ব সহকারে বিবেচনা করে। ২০২৩ ও ২০২৪ সালে পর পর পঞ্চায়েত ও লোকসভা ভোট রয়েছে। তাই সেই দৃষ্টিকোণ থেকে দেখতে হলে ঠিক সময়েই শীর্ষ নেতৃত্ব বৈঠকের সিদ্ধান্ত নিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Mamata Banerjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE