Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Weather: সোমবার সকাল থেকে কলকাতা-সহ জেলা ভিজল বৃষ্টিতে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩১ মে ২০২১ ১৩:৫৭


নিজস্ব চিত্র

কোথাও মধ্যরাত থেকে, কোথাও কাক ভোরে টানা বৃষ্টিতে ভিজল সোমবার। ইয়াসের দাপটে গত সপ্তাহে টানা বেশ কয়েক দিন প্রবল বৃষ্টির মুখে পড়েছিল রাজ্যের বেশির ভাগ জেলা। সেই দুর্যোগ কাটলেও নতুন করে বৃষ্টি শুরু হয়েছে রাজ্যে। সোমবার কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন অংশে দফায় দফায় বৃষ্টি হয়েছে।

এ বারের বর্ষা আসতে এখনও কয়েকটি দিন বাকি। সোমবার প্রাক-বর্ষার এই বৃষ্টির জোর ছিল চোখে পড়ার মতো। কলকাতায় ভোররাত থেকে বৃষ্টি শুরু হয়, একই রকম আবহাওয়া ছিল পার্শ্ববর্তী উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার কিছু অংশেও। পাশাপাশি বৃষ্টি হয়েছে হাওড়া, হুগলি, বর্ধমানে। ইয়াসের পরে বৃষ্টির সাময়িক বিরতি উষ্ণতা বৃদ্ধি করেছিল, এক দিকে তাতে যেমন কিছুটা স্বস্তি দিল বৃষ্টি, তেমনই আশঙ্কাও বাড়াল। কারণ, এখনও ইয়াসের ফলে নদী, জলাশয়ের জলস্তর বৃদ্ধিতে ক্ষতির মুখে পড়েছেন অনেকই। ক্ষতি হয়েছে ফসলেরও। আশঙ্কা, নতুন করে বৃষ্টির পরিমাণ বাড়লে ফসলের আরও ক্ষতি হতে পারে।

উত্তর ২৪ পরগনায় সোমবার সকাল থেকেই আকাশের মুখ ছিল ভার। ভোররাত থেকেই বৃষ্টি শুরু হয় জেলার বিস্তীর্ণ অঞ্চলে। বৃষ্টির দাপটে বেশ কয়েক ঘণ্টা বিদ্যুৎবিচ্ছিন্ন হয় জেলার একাধিক অংশ। ভোররাত থেকে বৃষ্টি শুরু হয়েছে হুগলিতেও। সকাল থেকে হুগলির কোথাও হালকা বৃষ্টি হয়েছে, কোথাও বা ভারী। টানা বৃষ্টি হলে ফসলের ব্যাপক ক্ষতি হতে পারে, আশঙ্কা করছেন কৃষকরা। পূর্ব বর্ধমান জেলার চিত্রটাও কিছুটা একই। তবে সেখানে বৃষ্টির পরিমাণ তেমন বেশি ছিল না। তবে দুপুর পর্যন্ত উত্তরবঙ্গে বৃষ্টির খবর পাওয়া যায়নি। সেখানে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হয়নি সকালে। অন্য দিকে মুর্শিদাবাদ জেলায় এক ব্যক্তির বজ্রপাতে মৃত্যু হয়েছে। রবিবার সন্ধ্যায় মাছ ধরতে গিয়ে ওই ব্যক্তির মৃত্যু হয় বলে খবর।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement