Advertisement
১৫ জুন ২০২৪
West Bengal Weather Update

পৌষের শেষে ফের কনকনে শীত ফিরছে রাজ্যে? কী পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর?

জানুয়ারির দ্বিতীয় সপ্তাহেও শীতের জন্য হাপিত্যেশ করেই বসে থাকতে হচ্ছে ঠান্ডাবিলাসীদের। বৃহস্পতিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি।

Met office predicts temperature may fall again in West Bengal due to chilled cold wind

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১১:১০
Share: Save:

জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহেও শীতকে দুরন্ত মেজাজে দেখা যায়নি। শীতের জন্য খানিক হাপিত্যেশ করেই বসে থাকতে হচ্ছে ঠান্ডাবিলাসীদের। এই আবহেই পৌষ মাসের শেষ লগ্নে শীত ফিরতে পারে বলে পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

বৃহস্পতিবার আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তুরে হাওয়ায় ভর দিয়ে রাজ্যে ফের প্রত্যাবর্তন করছে শীত। আগামী তিন দিন উত্তর এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা কমার পূর্বাভাস। পরের দু’দিন নতুন করে পারদ পতন না হলেও তাপমাত্রা বৃদ্ধি হওয়ার সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি। আগামী তিন দিন রাজ্যের অধিকাংশ জেলাতেই রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। অর্থাৎ, আবহাওয়া দফতরের পূর্বাভাস মোতাবেক, পৌষ সংক্রান্তির আগে এবং পরে শীতের কনকনানি ফিরছে। তবে এই শীত কতটা দীর্ঘস্থায়ী হবে, তা অবশ্য এখনও স্পষ্ট নয়। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের কিছু জেলায় (মূলত দুই বর্ধমান, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ) এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে সকালের দিকে কুয়াশা থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE