Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ATM Fraud

এটিএমে ঢুকে অন্যমনস্ক হয়ে পড়েন? অজান্তেই পড়তে পারেন বড়সড় আর্থিক ক্ষতির মুখে

এটিএমে ঢুকে কার্ডের পিন বদলানোর সময় অন্যমনস্ক হয়ে গিয়েছিলেন তরুণ। মোটা অঙ্কের টাকা খুইয়ে চোকাতে হল সেই অন্যমনস্কতার মাসুল। এমনই অভিযোগ পশ্চিম মেদিনীপুরের দাসপুরের এক তরুণের।

এটিএম কার্ড হাতিয়ে প্রতারণার অভিযোগ।

এটিএম কার্ড হাতিয়ে প্রতারণার অভিযোগ। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দাসপুর শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১৩:১৭
Share: Save:

এটিএমে ঢুকে কার্ডের পিন বদলানোর সময় অন্যমনস্ক হয়ে গিয়েছিলেন তরুণ। মোটা অঙ্কের টাকা খুইয়ে চোকাতে হল সেই অন্যমনস্কতার মাসুল। শনিবার এমনই অভিযোগ পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরের বাসিন্দা সুদর্শন সাউয়ের। তাঁর অভিযোগ, ওই সময়ের মধ্যে তাঁর এটিএম কার্ড হাতিয়ে নিয়ে অ্যাকাউন্ট থেকে মোটা অঙ্ক সরিয়ে নিয়েছেন প্রতারকরা।

সুদর্শনের অভিযোগ, শনিবার তিনি এটিএমে কার্ডের পিন বদলাতে ঢুকেছিলেন দাসপুরের একটি এটিএমে। তাঁর দাবি, সেই সময় এটিএমে আরও তিন জন ছিলেন। সুদর্শনের কথায়, ‘‘আমি এটিএম কর্ডের পিন বদলানোর সময় একটু অন্যমনস্ক হয়েছিলাম। সেই সুযোগ নিয়ে আমার কার্ড অন্য জন নিয়ে নিয়েছে। এর বদলে এটিএমে অন্য একটি কার্ড রেখে দেওয়া হয়। আমি সেই কার্ডটি নিয়েই এটিএমের বাইরে বেরিয়ে যাই। এটিএম থেকে বেরোনোর মিনিট কুড়ির মধ্যে আমার মোবাইলে মেসেজ আসে ৯ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। এই ভাবে দফায় দফায় আমার অ্যাকাউন্ট থেকে সরানো হয়েছে ৪০ হাজার ৭৪০ টাকা। এর মধ্যে ঘাটাল পেট্রল পাম্প থেকে তেলও কেনা হয়েছে।’’

সুদর্শনের দাবি, ওই কার্ডটি বিশ্বনাথ পণ্ডিত নামে এক জনের। আর্থিক ক্ষতির মুখে পড়ে এটিএমে ফিরেও গিয়েছিলেন সুদর্শন। কিন্তু, সেখানে তিনি কাউকে দেখতে পাননি বলে জানিয়েছেন। এ নিয়ে দাসপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সাইবার ক্রাইম বিভাগের সহযোগিতা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATM Fraud Bank Fraud Case online bank fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE