Advertisement
০৭ মে ২০২৪
Blast

বল ভেবে মাকে বোমা ছুড়েছিল শিশু, ভূপতিনগরে অল্পের জন্য রক্ষা পেল দু’জন

বল ভেবে মায়ের দিকে বোমা ছুড়েছিল বছর ছয়েকের শিশু। বিস্ফোরণে অল্পবিস্তর জখম হলেন দু’জন। সোমবার এই ঘটনা ঘটেছে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরের ইটাবেড়িয়া এলাকায়।

Mother and child injured due to a blast at Bhupati Nagar of Purba Medinipur

জখম মা ও শিশু। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভূপতিনগর শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:১৬
Share: Save:

বল ভেবে মায়ের দিকে বোমা ছুড়েছিল বছর ছয়েকের শিশু। বিস্ফোরণে অল্পবিস্তর জখম দু’জন। সোমবার এমনই ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরের ইটাবেড়িয়া এলাকায়। জখম মহিলার দাবি, সোমবার পাতা কুড়োতে গিয়ে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনা ঘিরে তৃণমূল এবং বিজেপির মধ্যে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর।

শাহানা বিবি নামে ওই আহত মহিলা বলেন, ‘‘আজ সকালে বাড়ির অদূরে বাঁশ পাতা কুড়োতে গিয়েছিলাম। সঙ্গে ছিল আমার ছেলে। সেই সময় পাতার আড়ালে পড়ে থাকা একটি বলের মতো জিনিস ও হাতে নেয়। আমি ভয় পেয়ে সেটা ফেলে দিতে বলি। ছেলে আমার দিকেই সেটা ছুড়ে দেয়। এর পরই প্রচণ্ড শব্দে সেটা ফেটে যায়। পরে স্থানীয়রা এসে আমাকে উদ্ধার করে।’’ শাহানা এবং তাঁর ছেলেকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। তাঁরা অল্পবিস্তর জখম হয়েছেন।

এই নিয়ে তৃণমূল এবং বিজেপির মধ্যে শুরু হয়েছে টানাপড়েন। ভগবানপুর ২ ব্লকের তৃণমূল সভাপতি অম্বিকেশ মান্না বলেন, ‘‘এই ঘটনার নেপথ্যে বিজেপির হাত রয়েছে। সামনে পঞ্চায়েত ভোট। তার আগে এলাকায় আতঙ্ক তৈরি করছে ওরা।’’ স্থানীয় বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি এই নিয়ে দায় চাপিয়েছেন তৃণমূলের ঘাড়ে। তিনি বলেন, ‘‘এটা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। রাজ্য জুড়ে ঘটছে এমন ঘটনা। ভগবানপুরের নাড়ুয়াবিলা বিস্ফোরণ কাণ্ডে তৃণমূলের বুথ সভাপতি-সহ ৪ জনের মৃত্যু হয়েছে। ভগবানপুরের মানুষ বিধানসভা ভোটে বিজেপিকে ভোট দিয়েছে। তারই প্রতিশোধ নিতে এই সব করছে তৃণমূল। পুলিশকে ব্যবহার করে বিজেপির নেতাকর্মীদের মিথ্যে মামলায় ফাঁসানো হচ্ছে।’’ গত বছর ২ ডিসেম্বর এই ভূপতিনগরের অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নাড়ুয়াবিলা গ্রামে তৃণমূলের বুথ সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে বোমা বিস্ফোরণে জেরে মৃত্যু হয় ৩ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast injured
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE