Advertisement
০৫ মে ২০২৪
arrest

কাঁথির স্টল দুর্নীতি মামলায় এ বার প্রাক্তন কাউন্সিলর গ্রেফতার, সৌমেন্দু ‘ঘনিষ্ঠ’ জাভেদ আখতার

সৌমেন্দু অধিকারী কাঁথি পুরসভার পুরপ্রধান থাকাকালীন ওই এলাকায় স্টল নির্মাণে দুর্নীতির অভিযোগ করা হয় থানায়। সেই কাণ্ডে গ্রেফতার করা হয়েছে জাভেদ আখতারকে।

One former councillor of Contai municipality arrested by police

সৌমেন্দু অধিকারীর সঙ্গে জাভেদ আখতার (ভিকট্রি সাইন দেখাচ্ছেন)। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৮:০০
Share: Save:

কাঁথি পুরসভার স্টল দুর্নীতি মামলায় এ বার গ্রেফতার করা হল পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কাউন্সিলর জাভেদ আখতারকে। গত বিধানসভা নির্বাচনের আগে জাভেদ যোগ দিয়েছিলেন বিজেপিতে। ক্ষমতায় থাকাকালীন পুরসভার স্টল বিলি নিয়ে বিপুল টাকার দুর্নীতির অভিযোগে জাভেদকে মঙ্গলবার রাতে কলকাতা থেকে গ্রেফতার করা হয় বলে পুলিশ সূত্রে খবর।

সৌমেন্দু অধিকারী কাঁথি পুরসভার পুরপ্রধান থাকাকালীন ওই এলাকায় স্টল নির্মাণে দুর্নীতির অভিযোগ করা হয় থানায়। ওই মামলার তদন্তে নেমে ইতিমধ্যেই সৌমেন্দুর গাড়িচালক গোপাল সিংহ-সহ একাধিক জনকে গ্রেফতার করেছে পুলিশ। ওই ঘটনায় সৌমেন্দুকেও একাধিক বার থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ বার সৌমেন্দু-‘ঘনিষ্ঠ’ জাভেদকে গ্রেফতার করল পুলিশ। জাভেদের বিরুদ্ধে অভিযোগ, সৌমেন্দুর আমলে কাঁথি পুরসভায় একাধিক স্টল নির্মাণের পর তা মোটা টাকায় বিক্রি করা। ওই টাকা পুরসভায় জমাও দেওয়া হয়নি। জাভেদ ঠিকাদারির কাজও করতেন। সৌমেন্দুর সঙ্গে তাঁর দীর্ঘ দিনের ঘনিষ্ঠতা বলে তৃণমূলের দাবি। জোড়াফুল শিবিরের সূত্রে আরও জানা গিয়েছে, ২০১৯ সালে ক্রিকেট বিশ্বকাপ দেখতে ইংল্যান্ড সফর করেন সৌমেন্দু। সেই সময় জাভেদ তাঁর সফরসঙ্গী ছিলেন বলেও সূত্রের খবর। যদিও এ নিয়ে মুখ খুলতে নারাজ পূর্ব মেদিনীপুর পুলিশ।

ঘটনাটিকে প্রতিহিংসার রাজনীতি বলে অভিযোগ করছেন স্থানীয় বিজেপি নেতারা। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সহ সভাপতি অসীম মিশ্র বলেন, ‘‘নন্দীগ্রামে হারের পর মুখ্যমন্ত্রী প্রতিহিংসার রাজনীতি করছেন। এখন প্রতিনিয়ত রাজ্য জুড়ে বিরোধী দলনেতা এবং তাঁর পরিচিত লোকজনকে নানা মামলায় ফাঁসিয়ে হেনস্থা করা হচ্ছে। শুধু জাভেদ নয়, শুভেন্দু অধিকারীর পরিবারের সদস্যদেরও একই ভাবে হেনস্থা করার ষড়যন্ত্র চলছে কাঁথিতে।’’

কাঁথি শহর তৃণমূলের সভাপতি তথা কাঁথি পুরসভার প্রাক্তন প্রশাসক হরিসাধন দাস অধিকারী বলেন, ‘‘আমি এক সময় কাঁথি পুরসভার প্রশাসক ছিলাম। শুনেছি একটা মামলা হয়েছে। সেটা এখন বিচারাধীন। সেই মামলায় জাভেদ গ্রেফতার হয়েছে গতকাল। আইন আইনের পথে চলবে। কেউ যদি দোষী হয় তাহলে সে শাস্তি পাবে। জাভেদ শুভেন্দু বা সৌনেন্দুর ঘনিষ্ঠ বলে তাঁকে গ্রেফতার করা হয়েছে এমন নয়। বিচারাধীন মামলায় অনেকেই গ্রেফতার হয়েছেন। কেউ যদি দোষী হন তা হলে তিনি শাস্তি পাবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Contai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE