Advertisement
১২ জুন ২০২৪
digha

Digha: দিঘায় জলোচ্ছ্বাস, তাজপুর-মন্দারমণির গ্রামে গ্রামে ঢুকল জোয়ারের জল

বুধবার সকালে জোয়ারের তীব্রতা নজরে আসে। বড় বড় ঢেউ আছড়ে পড়ে দিঘায় গার্ডওয়ালে। এর পর জল ঢুকে পড়ে আশপাশের এলাকায়।

দিঘায় জলোচ্ছ্বাস।

দিঘায় জলোচ্ছ্বাস। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১৩:০৬
Share: Save:

পূর্ণিমার ভরা জোয়ারে ব্যাপক জ্বলোচ্ছ্বাস দেখা দিল দিঘায়। তার জেরে জল ঢুকে পড়ল তাজপুর এবং মন্দারমণির কয়েকটি গ্রামেও। জোয়ারের জলে ক্ষতিগ্রস্ত হয়েছে দিঘা-মন্দারমণি মেরিন ড্রাইভও। রাতে জোয়ারের জলের উচ্চতা বাড়লে পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

বুধবার সকাল সাড়ে ৮টা নাগাদ প্রথম জোয়ারের তীব্রতা নজরে আসে। এর পর বড় বড় ঢেউ আছড়ে পড়তে থাকে দিঘায় গার্ডওয়ালের উপর। কিছু সময় পর জলে ঢুকে পড়ে সৈকতের আশপাশের এলাকায়। ঘটনাচক্রে এই সময়েই সমুদ্রসৈকতে থাকা পর্যটকদের সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকে। পুলিশ সূত্রে জানানো হয়েছে, বেলা সাড়ে ১০টার পর জোয়ারের প্রভাব কমে। ঢেউয়ের উচ্চতাও কমে কিছুটা। তবে ভাটার সময়েও ঢেউয়ের উচ্চতা যদি গার্ডওয়ালের উপরেই থাকে, তা হলে পর্যটকদের সমুদ্রে নামতে দেওয়া হবে না বলেও পুলিশ সূত্রে জানা গিয়েছে। পরিস্থিতি সামলাতে পুলিশকর্মী এবং নুলিয়াদের মোতায়েন করা হয়েছে সৈকত জুড়ে। বুধবার রাতের জোয়ারে আরও বড়সড় জ্বলোচ্ছ্বাস হতে পারে বলে আশঙ্কা প্রশাসনের। তাই আগাম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে দিঘা থানা সূত্রে জানা গিয়েছে।

রামনগর এক নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি শম্পা মহাপাত্র জানিয়েছেন, জোয়ারের জলে দিঘা-মন্দারমণি মেরিন ড্রাইভ ক্ষতিগ্রস্ত হয়েছে। তাজপুর, জলধা, জামড়া শ্যামপুর ইত্যাদি এলাকায় সমুদ্রের বাঁধ টপকে জল ঢুকে পড়েছে গ্রামে। জল ঢুকেছে কয়েকটি বাড়ির ভিতরেও। তার ফলে স্থানীয় বাসিন্দাদের আয়লা সেন্টারে সরিয়ে নেওয়ার প্রস্তুতি চলছে। পরিস্থিতি খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha Tidal Wave tajpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE