Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Picnic

উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময় ‘মোচ্ছব’! নদিয়ার স্কুলে পিকনিকের আয়োজক খোদ প্রধানশিক্ষক

স্কুল সূত্রে জানা গিয়েছে, দিন তিনেক আগে স্কুলের শিক্ষকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে সোমবারের বিশেষ মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানশিক্ষক উত্তম মণ্ডল।

স্কুলে পিকনিক! নিজস্ব চিত্র।

স্কুলে পিকনিক! নিজস্ব চিত্র।

শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৭:১৩
Share: Save:

স্কুলে উচ্চ মাধ্যমিকের ভূগোল পরীক্ষা চলছে। তার মধ্যেই পিকনিকের মেজাজে খাওয়াদাওয়ার আয়োজন! ভাত, ডাল, তরকারি, মাংস, মিষ্টি সহযোগে দুপুরের মধ্যাহ্নভোজ সারলেন শিক্ষকেরা। সোমবার একাদশ ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা চলাকালীন এই দৃশ্যই দেখা গেল নদিয়ার করিমপুরের জমশেরপুর বিএন হাই স্কুলে। এই ঘটনা নিয়ে বিতর্ক তৈরি হওয়ায় জানা গিয়েছে, এই পিকনিকের আয়োজন করেন স্বয়ং প্রধানশিক্ষক!

স্কুল সূত্রে জানা গিয়েছে, দিন তিনেক আগে স্কুলের শিক্ষকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে সোমবারের বিশেষ মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানশিক্ষক উত্তম মণ্ডল। দুপুর সাড়ে ১২টায় ওই পিকনিক শুরু হয়। কিন্তু উচ্চ মাধ্যমিক পরীক্ষা যেখানে দুপুর ১টা ১৫ মিনিট নাগাদ শেষ, সেখানে বেলা সাড়ে ১২টা নাগাদ স্কুলের ভিতরে কেন মধ্যাহ্নভোজের আয়োজন করা হল, তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। যদিও এতে বিতর্কের কিছু দেখছেন না উত্তম। বলেন, ‘‘মধ্যাহ্নভোজ নিয়ে এত বিতর্কের কী আছে, বুঝতে পারছি না। সামান্য টিফিনের আয়োজন করা হয়েছিল।’’

এই ঘটনায় পরীক্ষার্থীদের অসুবিধা হয়নি বলে প্রধানশিক্ষক দাবি করলেও পরীক্ষার্থীদের একাংশ বিরক্ত। এক ছাত্রের কথায়, ‘‘পরীক্ষার সময় বাইরে চিৎকার চেঁচামেচি। বিরক্ত লাগছিল।’’ স্কুল পরিচালন সমিতির সভাপতি অনন্তকুমার বিশ্বাস স্কুলে আয়োজিত পিকনিকের কথা স্বীকার করে নিয়ে বলেন, ‘‘আমি জেনেছি। তবে আমন্ত্রিত ছিলাম না। এ রকম হলে তো পরীক্ষার্থীদের অসুবিধা হবেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Picnic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE