Advertisement
১৬ মে ২০২৪
Jiban Krishna Saha

যেখানে দেখিবে ছাই...! তৃণমূল বিধায়কের বাড়ির আঁস্তাকুড়ে ‘অমূল্য রতনের’ খোঁজে সিবিআই

তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়ি, লাগোয়া পুকুর এবং জঙ্গলে তল্লাশি চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা। এ বার তাঁর বাড়ির আঁস্তাকুড়েও তল্লাশি চালালেন সিবিআই আধিকারিকরা।

CBI searches dustbin at TMC Jiban Krishna Saha\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s place at Burwan of Murshidabad

তৃণমূল বিধায়কের আস্তাকুঁড়েও তল্লাশি সিবিআইয়ের। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বড়ঞা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৩:৫৭
Share: Save:

মুর্শিদাবাদের বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়ি, লাগোয়া পুকুর এবং জঙ্গলে তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র আধিকারিকরা। এ বার তাঁর বাড়ির আঁস্তাকুড়েও তল্লাশি চালালেন সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, যে ভাবে বিভিন্ন জায়গা থেকে নথির সন্ধান পাওয়া গিয়েছে, তার পর তদন্তকারীরা জীবনকৃষ্ণের আন্দিগ্রামের ওই দোতলা বাড়ি এবং তার আশপাশের কোনও জায়গাই তাঁদের নজরের আড়ালে রাখতে চান না।

২৪ ঘণ্টারও কিছুটা বেশি সময় পেরিয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সিবিআইয়ের নজরবন্দি তৃণমূল বিধায়ক। শুক্রবার থেকে শুরু হয়েছিল জীবনকৃষ্ণের বাড়ি লাগোয়া পুকুরের জল তুলে ফেলার কাজ। তা চলছে শনিবারও। সিবিআই সূত্রে জানা গিয়েছে, ওই পুকুরে বিধায়ক ফেলে দিয়েছেন তাঁর দু’টি মোবাইল ফোন, হার্ড ডিস্ক এবং মেমোরি কার্ড। সেগুলির তল্লাশি চলছে। তদন্তকারীদের ধারণা, ওই মোবাইল, হার্ড ডিস্ক এবং মেমোরি কার্ডে রয়েছে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত নানা নথি। সেই জন্য চালানো হচ্ছে চিরুনিতল্লাশি। এর মাঝেই জীবনকৃষ্ণের বাড়ির পিছনের জঙ্গলে তল্লাশি চালিয়ে ছ’টি নথিবোঝাই ব্যাগ উদ্ধার করেন তদন্তকারীরা। সেই নথি কী সংক্রান্ত, তা খতিয়ে দেখা হচ্ছে। এমনটাই জানা গিয়েছে সিবিআই সূত্রে। এর পরেই জীবনকৃষ্ণের বাড়ি লাগোয়া আঁস্তাকুড়ে তল্লাশি চালাতে দেখা যায় এক সিবিআই আধিকারিককে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আঁস্তাকুড় থেকে কিছু পাওয়া যায়নি বলেই জানা গিয়েছে সিবিআই সূত্রে।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, চাকরিপ্রার্থীদের নথি ছাড়াও এসএলএসটির গোটা নিয়োগ প্রক্রিয়ার ডেটাবেসই মিলেছে জীবনকৃষ্ণের বাড়িতে। তাঁর বাড়ি থেকে পাওয়া গিয়েছে প্রায় ৩ হাজার ৪০০ প্রার্থীর তথ্যও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jiban Krishna Saha TMC MLA CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE