Advertisement
২১ জুলাই ২০২৪
Nadia

ওগো বিদেশিনি! নদিয়ার কার্তিকের প্রেমে মজে ব্রাজ়িলের ম্যানুয়েলা, ঘর বাঁধছেন টিনের বাড়িতে

ম্যানুয়েলার পরিবারের সদস্যরা ভার্চুয়ালি উপস্থিত থাকবেন বিয়ের অনুষ্ঠানে। বিয়ের আগেই ‘বিদেশিনি বৌমা’ দেখতে কার্তিকের টিনের ছাউনি দেওয়া বাড়ির মাটির উঠোনে ভিড় জমছে প্রতিবেশীদের।

Kartik

কার্তিক এবং ম্যানুয়েলা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শান্তিপুর শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১৬:৫০
Share: Save:

প্রেমের ফাঁদ পাতা ভুবনে। দিগন্ত আরও বিস্তৃত হয়েছে অন্তর্জালের সৌজন্যে। যেমন নদিয়ার ফরাসডাঙার কার্তিক ফেসবুকে নিজের জীবনসঙ্গীকে খুঁজে পেয়েছেন। দিল্লির ওষুধ দোকানের সেলস ম্যানেজার কার্তিকের বিয়ে আগামী শুক্রবার। তাঁকে বিয়ে করবেন বলে ব্রাজ়িল থেকে চলে এসেছেন ম্যানুয়েলা।

কার্তিক জানান, হবু বৌয়ের সঙ্গে তাঁর ফেসবুকে আলাপ। সালটা ২০১৮। প্রথম প্রথম মেসেঞ্জারে টুকটাক কথাবার্তা হত। ক্রমশ আলাপ গাঢ় হয়। পরস্পরের প্রেমে পড়ে যান কার্তিক-ম্যানুয়েলা। ছয় বছর চুটিয়ে প্রেম করার পর এ বার বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন যুগল। ম্যানুয়েলা ঠিক করেছেন তিনি ভালবাসার মানুষের সঙ্গে ভারতে এসেই সংসার পাতবেন। জিনিসপত্র নিয়ে প্রথমে দিল্লিতে কার্তিকের ভাড়াবাড়ি, সেখান থেকে এখন ফরাসডাঙার টিনের চালের বাড়িতে এসে রয়েছেন ম্যানুয়েলা। আর কয়েক দিনের মধ্যে তাঁদের বিয়ে। আগামী শুক্রবার হিন্দু রীতি মেনে দু’জনের চারহাত এক হবে।

বিয়ের সাজ হিসাবে ম্যানুয়েলার পছন্দ বাঙালি পোশাক। লাল বেনারসির সঙ্গে সোনার নানাবিধ গয়না পরে মাথায় ঘোমটা দিয়ে বিয়ের মণ্ডপে বসতে চান।

পুত্রবধূ বিদেশি হলেও পাত্রের পরিবারের অবশ্য কোনও আপত্তি নেই। পাত্রীপক্ষের সঙ্গে তাঁদের কথা হয়েছে বলে জানালেন কার্তিকের পরিবারের এক সদস্য। ম্যানুয়েলার পরিবারের সদস্যেরাও ভার্চুয়ালি উপস্থিত থাকবেন বিয়ের অনুষ্ঠানে। এ দিকে বিয়ের আগেই ‘বিদেশিনি বৌমা’ দেখতে কার্তিকের টিনের ছাউনি দেওয়া বাড়ির মাটির উঠোনে ভিড় জমছে প্রতিবেশীদের। কার্তিকের পরিবার বলছে, ‘‘সন্তানের আনন্দেই তাঁদের সুখ।’’ ব্রাজ়িলিয়ান বৌমাকে আদর-ভালবাসায় ভরিয়ে বরণ করে নিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nadia Love Marriage Love Relation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE