Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Bomb squad

সিপিএম নেতার বাড়ির উঠোনে ড্রামভর্তি বোমা! ‘তৃণমূল-পুলিশের যৌথ চক্রান্ত’, বলছে বামেরা

স্থানীয় সূত্রে খবর, মোকসেদ সিপিএমের কালিগঞ্জ এরিয়া কমিটির সম্পাদক। তাঁর বাড়ির উঠোন থেকে বোমা উদ্ধারের ঘটনায় কটাক্ষ করেছে শাসকদল।

Row over Bomb recovered from CPIM leader’s house premises

সিপিএম নেতার বাড়ির উঠোন থেকে বোমাগুলি উদ্ধার করে নিয়ে যাওয়া হয় একটি ফাঁকা মাঠে। সেখানে নিষ্ক্রিয় করা হয় বিস্ফোরক। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কালীগঞ্জ শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৯:০৭
Share: Save:

সিপিএম নেতার বাড়ির উঠোন থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ বিস্ফোরক। রবিবার এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল নদিয়ার কালীগঞ্জ থানা এলাকায়। পুলিশ সূত্রে খবর, দু’টি প্লাস্টিকের পাত্রে ১৬টি বোমা উদ্ধার হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যান বম্ব ডিস্পোজাল স্কোয়াডের কর্মীরা। একটি ফাঁকা মাঠে গিয়ে নিষ্ক্রিয় করা হয়েছে বোমাগুলি।

পুলিশ সূত্রে খবর, স্থানীয় সিপিএম নেতা মোকসেদ মণ্ডলের বাড়ির উঠোনে দু’টি প্লাস্টিকের পাত্রে বিস্ফোরক রাখা ছিল। আরও বিস্ফোরক আছে কি না, তা খতিয়ে দেখছে বম্ব স্কোয়াড। কালীগঞ্জ এলাকায় পর পর বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। অন্য দিকে, সিপিএম নেতার বাড়ির উঠোন থেকে বোমা উদ্ধারের ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর।

স্থানীয় সূত্রে খবর, মোকসেদ সিপিএমের কালিগঞ্জ এরিয়া কমিটির সম্পাদক। তাঁর বাড়ির উঠোন থেকে বোমা উদ্ধারের ঘটনায় কটাক্ষ করেছে শাসকদল। অন্য দিকে, সিপিএমের দাবি, শাসকদল এবং পুলিশ মিলে চক্রান্ত করে তাদের নেতাকে ফাঁসাতে চাইছে। কারণ, সামনেই পঞ্চায়েত ভোট। নদিয়া জেলা কমিটির সদস্য জিন্নাত আলির কথায়, ‘‘দীর্ঘ দিন ধরে বাড়িতে থাকেন না মোকসেদ। এর আগেও তৃণমূলের দুষ্কৃতীরা মোকসেদের বাড়ি ভাঙচুর করেছে। প্রাণভয়ে উনি এলাকায় ঢুকতে পারছেন না।’’ তাঁর সংযোজন, ‘‘ঘটনার দিন কিছুই পাওয়া গেল না। হঠাৎ করে মোকসেদের বাড়িতে বোমা কী করে পাওয়া গেল, এর উত্তরে একমাত্র পুলিশ দিতে পারবে। আসলে পঞ্চায়েত ভোটের আগে পুলিশকে সঙ্গে নিয়ে এলাকার দখল করতে চাইছে তৃণমূল।’’

অন্য দিকে, সিপিএমের দাবিকে নস্যাৎ করে দিয়েছেন তৃণমূল বিধায়ক নাসিরউদ্দিন। তাঁর কথায়, ‘‘আবার সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চাইছে সিপিএম। দীর্ঘ দিন ধরেই সিপিএমের মদতে এই এলাকা দুষ্কৃতীরা দখল করে রেখেছিল।’’

সোমবার কালীগঞ্জের মোলান্দী গ্রামে অস্ত্র আইনে এক অভিযুক্তকে গ্রেফতার করতে গেলে পুলিশের গাড়ি লক্ষ্য করে পাল্টা বোমা হামলা করেন দুষ্কৃতীরা। তাতে জখম হন কালীগঞ্জ থানার ওসি সৌরভ চট্টোপাধ্যায়-সহ ৩ জন ।

অন্যদিকে, কালীগঞ্জ থানা এলাকার পলাশী তেজনগর ঘাট থেকে ৪ অস্ত্র কারবারিকে গ্রেফতার করে রাজ্য পুলিশের এসটিএফ। ধৃতেরা নদিয়া এবং মুর্শিদাবাদের বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb squad CPIM Leader Nadia TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE