Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Deer

‘চমকে বেড়ায়, দৃষ্টি এড়ায়’, ধূপগুড়ির গ্রামে ছোটাছুটি দুই হরিণের! ধরতে গিয়ে নাকাল বনকর্মীরা

স্থানীয়রা জানাচ্ছেন, দু’টি হরিণের একটি শাবক এবং একটি বড় হরিণ। বড় হরিণটিকে দেখতে ভিড় জমান অনেকে। খবর পেয়ে ছুয়ে আসেন বনকর্মীরা।

Two deer enter into village of Dhupguri

হরিণ দেখতে ভিড় জমান গ্রামবাসীরা। পরে জানা যায়, দু’টি হরিণ জঙ্গল থেকে গ্রামে ঢুকে পড়েছে। —প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৭:৩১
Share: Save:

সকাল সকাল গ্রামবাসীদের চমকে দিয়ে গ্রামে ঢুকে পড়ল জোড়়া হরিণ। আর তার পিছু পিছু দৌড়লেন গ্রামবাসী থেকে বন্যকর্মী। এমনকি চমকে গিয়ে হরিণ দু’টির পিছু নিল পথকুকুররাও। শনিবার ধূপগুড়ির বিগরিবাড়ি এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, সকালে গ্রামবাসীরা ঘুম থেকে উঠে দেখতে পান গ্রামের একটি পুকুরপাড়ে একটি সম্বর প্রজাতির হরিণ ঘুরে বেড়াচ্ছে। আর সেই হরিণকে ধরার জন্য পথকুকুররা ধাওয়া করে। প্রাণপনে দৌড় লাগায় হরিণটি। কিছু ক্ষণ বাদে আরও একটি হরিণকে দেখতে পাওয়া যায় গ্রামে। জোড়া হরিণ দৌড়ে বেড়ায় গোটা গ্রামে। সঙ্গে সঙ্গে গ্রামবাসীরা খবর দেন বিন্নাগুড়ি বন্যপ্রাণ বিভাগকে। ছুটে আসেন বনকর্মীরা। কিন্তু পিছু নিয়েও হরিণ দুটিকে ধরতে পারেননি।

স্থানীয়রা জানাচ্ছেন, দু’টি হরিণের একটি শাবক এবং একটি বড় হরিণ। বড় হরিণটিকে দেখতে ভিড় জমান অনেকে। ওই গ্রাম থেকে কিছুটা দূরে রয়েছে গধেয়ারকুঠি বিটের জঙ্গল। হরিণ দু’টি লোকালয়ে ঢুকে পড়েছে বলে অনুমান। এর আগেও ওই গ্রামে হাতি, অজগর, বাইসন ইত্যাদি ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। বনকর্মীদের প্রাথমিক অনুমান, গরুমারা জাতীয় উদ্যান অথবা গধেয়ারকুঠি জঙ্গল থেকে খাবারের সন্ধানে বেরিয়ে গ্রামে চলে এসেছে হরিণ দু’টি।

শেষ পর্যন্ত পাওয়া খবরে, বনকর্মীরা সুস্থ অবস্থায় একটি হরিণকে ধরে জঙ্গলে ছেড়ে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deer Dhupguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE