Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jungle Cat

Wildlife: মুরগি খাওয়ার লোভে খাঁচায় ঢুকে ধূপগুড়িতে বন্দি হল বনবিড়াল

খাঁচাবন্দি অবস্থায় লাফালাফি করতে গিয়ে বনবিড়ালটির দেহের বেশ কয়েক জায়গায় আঘাত লেগেছে।

ধূপগুড়িতে খাঁচাবন্দি বনবিড়াল।

ধূপগুড়িতে খাঁচাবন্দি বনবিড়াল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ১৮:১২
Share: Save:

লোকালয় মুরগি খেতে গিয়ে ফাঁদে ধরা পড়ল একটি বনবিড়াল (জাঙ্গল ক্যাট)। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে কলেজপাড়া এক নম্বর ওয়ার্ডে। বেশ কিছু দিন থেকেই সেখানে স্থানীয় বাসিন্দা প্রসেনজিৎ দত্তের বাড়ি থেকে হাঁস মুরগি গায়েব হয়ে যাচ্ছিল। ‘কারণ’ খুঁজতে মুরগি দিয়ে খাঁচার ফাঁদ পাতা পাতেন তিনি। সেই ফাঁদেই ধরা পড়ে পূর্ণবয়স্ক বনবেড়ালটি।

শনিবার সকালে প্রসেনজিতের সুপারি বাগানের কর্মীদের নজরে আসে খাঁচা-বন্দি বনবিড়ালটি। মরাঘাট রেঞ্জের বনকর্মীদের খবর পাঠানো হলে তাঁরা গিয়ে সেটিকে গিয়ে উদ্ধার করে নিয়ে যান। বন দফতর সূত্রের খবর, খাঁচাবন্দি অবস্থায় লাফালাফি করতে গিয়ে বনবিড়ালটির দেহের বেশ কয়েক জায়গায় আঘাত লেগেছে।

মরাঘাট রেঞ্জের রেঞ্জার রাজকুমার পাল বলেন, ‘‘প্রাণীটি কী করে লোকালয় এল, তা খোঁজ নিয়ে দেখছি। দেহের কয়েকটি জায়গায় আঘাত রয়েছে। প্রাথমিক চিকিৎসার পর জঙ্গলের ছাড়া হবে।’’ প্রসঙ্গত, গত বছর সেপ্টেম্বরে ধূপগুড়ির কলেজপাড়া এলাকায় ৩১ নম্বর জাতীয় সড়কে গাড়ি ধাক্কায় আহত হয়েছিল একটি বনবিড়াল। ফের এক বছরের মাথায় প্রায় একই এলাকাতে খাঁচাবন্দি হল আর একটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jungle Cat jalpaiguri Dhupguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE