Advertisement
০৭ মে ২০২৪
Python

খাবারের লোভে লোকালয়ে পাইথন, ধরা পড়ল সর্পপ্রেমীর হাতে

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সাপটিকে এলাকার একটি সুপারি বাগানে ঘুরে বেড়াতে দেখা যায়। পরে সেটি একটি গর্তে ঢুকে যায়। খবর দেওয়া হয় এলাকারই এক সর্পপ্রেমী সৈয়দ নঈম বাবুনকে।

উদ্ধার হওয়া পাইথনের সঙ্গে এলাকাবাসী।

উদ্ধার হওয়া পাইথনের সঙ্গে এলাকাবাসী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১৮:২৩
Share: Save:

লোকালয় থেকে উদ্ধার হল বড়সড় একটি পাইথন। শুক্রবার দুপুর নাগাদ নাগরাকাটার ছাড়টন্ডু বস্তি এলাকার ঘটনা। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় ওই এলাকায়। পাইথনটিকে দেখতে এবং তার সঙ্গে ছবি তুলতে ভিড় জমান এলাকার মানুষ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সাপটিকে এলাকার একটি সুপারি বাগানে ঘুরে বেড়াতে দেখা যায়। পরে সেটি একটি গর্তে ঢুকে যায়। খবর দেওয়া হয় এলাকারই এক সর্পপ্রেমী সৈয়দ নঈম বাবুনকে। তিনি গিয়ে সাপটিকে উদ্ধার করেন।

বাবুন জানিয়েছেন, সাপটি ইন্ডিয়ান রক প্রজাতির। উদ্ধার হওয়া পাইথনটির দৈর্ঘ প্রায় ৮ ফুট। উদ্ধার করে সাপটিকে বন দফতরের হাতে তুলে দেওয়া হয়। পরে সেটিকে গরুমারা জাতীয় উদ্যানে ছাড়া হবে বলে জানিয়েছেন রেঞ্জার রাজকুমার লায়েক। বাবুন জানিয়েছেন, পাইথনটি সম্ভবত খাবারের লোভে লোকালয়ে প্রবেশ করেছিল। সাধারণত এরা লোকালয় থেকে হাঁস মুরগি ধরার চেষ্টা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jalpaiguri Python
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE