Advertisement
০১ মে ২০২৪
elephant attack

ঘুম ভাঙতেই চোখের সামনে দাঁতাল! শুঁড়ে পেঁচিয়ে আছাড় মারল নকশালবাড়ির যুবককে

স্থানীয়দের একাংশ জানিয়েছেন, মঙ্গলবার ভোরে ঘুম ভাঙার পরে ঘর থেকে বেরতেই প্রচণ্ড শব্দ শুনতে পান চুমানুস। কিন্তু প্রথমে বুঝতে পারেননি ঘরের পেছনেই রয়েছে হাতি।

নকশালবাড়ি ব্লকে হাতির হামলা।

নকশালবাড়ি ব্লকে হাতির হামলা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ২৩:৩৩
Share: Save:

শিলিগুড়ি মহকুমা পরিষদের নকশালবাড়ি ব্লকে হাতির হামলায় গুরুতর জখম হলেন এক যুবক। পুলিশ সূত্রের খবর, হাতিঘিষা গ্রাম পঞ্চায়েতের মদনজোত এলাকায় বাসিন্দা চুমানুস ওঁরাও (২৮) নামে ওই যুবক নকশালবাড়ি হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয়দের একাংশ জানিয়েছেন, মঙ্গলবার ভোরে ঘুম ভাঙার পরে ঘর থেকে বেরতেই প্রচণ্ড শব্দ শুনতে পান চুমানুস। কিন্তু প্রথমে বুঝতে পারেননি ঘরের পেছনেই রয়েছে হাতি। শব্দ পেয়ে বাড়ির পেছনে যেতেই হয় বিপত্তি। হাতি মুহুর্তের মধ্যে তাঁকে শুঁড়ে পেঁচিয়ে মাটিতে আছাড় দেয়। চুমানুসের চিৎকার শুনে প্রতিবেশীরা এসে হাতিটিকে তাড়াতে সক্ষম হয়। তাঁকে উদ্ধার করে নকশালবাড়ি হাসপাতালে ভর্তি করানো হয়। হাত ,পা এবং বুকের বিভিন্ন অংশে আঘাত রয়েছে ওই যুবকের।

চিকিৎসাধীন চুমানুস বলেন, ‘‘ভোর ৬টা নাগাদ ঘর থেকে বেরিয়েছি সবে। দেখি ঘর ভাঙছে কেউ। প্রথমে বুঝতে পারিনি। বাড়ির পেছনে যেতেই হাতি দেখতে পাই। কিছু বুঝে উঠার আগেই সে আমাকে শুঁড়ে পেঁচিয়ে মাটিতে আছাড় মারে।’’ চুমানুসকে হাসপাতালে দেখতে যান মহকুমা পরিষদের সভাপতি অরুণ রায়। তিনি বলেন, ‘‘হাতিঘিষা গ্রাম পঞ্চায়েতের সুপার ভাইজার চুমানুস ওঁরাও হাতির আক্রমনে আহত হয়েছেন। দলছুট হাতির কবলে পড়েছিলেন তিনি। ঘটনার খবর পেয়েই তাঁকে দেখতে এসেছি। তার সব চিকিৎসার ভার আমরা বহন করব। পাশাপাশি আরও সতর্ক হওয়ার জন্য কথা বলব বন দফতরের সঙ্গে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant attack Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE