Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Leopard

Leopard: ছাগল দখলের যুদ্ধে মৃত্যু হল পূর্ণবয়স্ক চিতাবাঘের, ডুয়ার্সের চা বাগানে চাঞ্চল্য

স্থানীয় সূত্রের শুক্রবার সকালে চা বাগানের শ্রমিকরা বাগানের জি-১ কম্পার্টমেন্টে কাজ করতে গেলে প্রথম চিতাবাঘের দেহটি দেখতে পান।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৪:৪৪
Share: Save:

জলপাইগুড়ির চা বাগান থেকে উদ্ধার চিতাবাঘের ক্ষতবিক্ষত দেহ। ঘটনার জেরে শুক্রবার চাঞ্চল্য ছড়িয়েছে ডুয়ার্সের মরাঘাট এলাকায়। অন্য একটি চিতাবাঘের সঙ্গে শিকার দখলের লড়াইয়ে ওই পূর্ণবয়স্ক চিতাবাঘটির মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করছেন বনকর্মীরা।

স্থানীয় সূত্রের শুক্রবার সকালে চা বাগানের শ্রমিকরা বাগানের জি-১ কম্পার্টমেন্টে কাজ করতে গেলে প্রথম চিতাবাঘের দেহটি দেখতে পান। প্রথমে তাঁরা ঘুমন্ত চিতাবাঘ ভেবে আতঙ্কিত হয়ে পড়ে। কিছু ক্ষণ নজর করে বুঝতেন পারে চিতাবাঘটি মারা গিয়েছে। কাছে গিয়ে দেখতে পান চিতাবাঘের গোটা শরীরে ক্ষতবিক্ষত। পাশেই একটি ছাগল মৃত অবস্থায় পড়ে রয়েছে। অনুমান ছাগল নিয়ে দুই চিতাবাঘের লড়াইয়ের কারণেই এই ঘটনা। বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীরা জানিয়েছেন, ময়নাতদন্তের রিপোর্টে পরিষ্কার হবে কী কারণে মৃত্যু হয়েছে চিতাবাঘটির।

চা শ্রমিক গুলশান ওরাওঁ শুক্রবার বলেন, ‘‘আমরা বাগানে পাতা তুলছিলাম। সেই সময় প্রথম নজরে আসে চিতাবাঘটি। প্রথমে ভেবেছিলাম যে বেঁচে রয়েছে। পরে বুঝতে পারলাম মারা গিয়েছে। পেটের নীচে অনেকটা অংশই ক্ষতবিক্ষত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard Dooars jalpaiguri banarhat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE