Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Maldah

Anti-eve Teaser Squad: মহিলা পুলিশকর্মী নিয়ে মালদহে তৈরি হল ‘অ্যান্টি ইভটিজার স্কোয়াড’, চালু হল বিশেষ অ্যাপ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ‘অ্যান্টি ইভটিজার স্কোয়াড’-এর মোটর বাইক বাহিনীতে দু’জন করে মহিলা পুলিশকর্মী থাকবেন।

এই স্কুটিতে করেই চালানো হবে নজরদারি

এই স্কুটিতে করেই চালানো হবে নজরদারি নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
  মালদহ শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ২২:০৮
Share: Save:

দিন কয়েক আগে মালদহে প্রশাসনিক বৈঠকে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলা পুলিশকে নির্দেশ দিয়েছিলেন ‘অ্যান্টি ইভটিজার স্কোয়াড’ তৈরি করতে। সেই নির্দেশ মেনে ইভটিজারদের কাবু করতে মালদহে তৈরি হচ্ছে পুলিশের বিশেষ দল। জলপাই রঙের পোশাক পরে ২০ জন মহিলা পুলিশকর্মী নজরদারি চালাবেন মালদহ ও ইংরেজবাজার শহরে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ‘অ্যান্টি ইভটিজার স্কোয়াড’-এর মোটর বাইক বাহিনীতে দু’জন করে মহিলা পুলিশ কর্মী থাকবেন। এর সঙ্গে একটি অ্যাপও আনা হয়েছে। যে অ্যাপের বোতামে ক্লিক করলেই পাঁচ থেকে ১০ মিনিটের মধ্যে পুলিশ ঘটনাস্থলে প‌‌ৌঁছে যাবে। এই পুলিশকর্মীদের বিশেষ ভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। অ্যাপের পাশাপাশি অভিযোগ জানানোর জন্য একটি মোবাইল নম্বরও দেওয়া থাকবে বলে জেলা পুলিশ জানিয়েছে।

মালদহের সদ্য দায়িত্বপ্রাপ্ত পুলিশ সুপার অমিতাভ মাইতি বলেন, ‘‘অ্যান্টি ইভটিজার স্কোয়াডের মোটর বাইক বাহিনীর নেতৃত্বে এক জন মহিলা পুলিশ আধিকারিক থাকবেন।’’

প্রাথমিক ভাবে ইংরেজবাজার এবং পুরাতন মালদহ— এই দু’টি শহরে ‘অ্যান্টি ইভটিজিং স্কোয়াড’ মোটর বাইক নিয়ে তদারকি চালাবে। স্কুল-কলেজ এবং অফিসের সময় ছাড়াও অন্যান্য সময়েও পাড়ার অলিগলিতে এই পুলিশের টিম আলাদা আলাদা ভাবে নজরদারি চালাবে। ‘ওয়ারলেস’-এর মাধ্যমে দলের ২০ জন মহিলা সদস্য অভিযান চালানোর সময় কে কোথায় আছেন তার খোঁজ রাখা হবে। পুলিশের এ হেন উদ্যোগ দেখে অনেকটাই স্বস্তিতে পুরাতন মালদহ এবং ইংরেজবাজারের মহিলারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maldah eve teasing police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE