Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mal River

মালবাজারে ফিরল দশমীর রাতের ভয়াবহ স্মৃতি, আবার হড়পা বান মাল নদীতে

শনিবার বিকেলে আচমকা কালিম্পং জেলার গরুবাথানের চেলখোলাতে হড়পা বান আসে। জল ঢুকে পড়ে চেলখোলা পিকনিক স্পটের বেশ কয়েকটি দোকানে। ভাসিয়ে নিয়ে যায় দোকানের সামগ্রী।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালবাজার শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ২৩:৩৪
Share: Save:

বিজয়া দশমীর দিন মাল নদীতে প্রতিমা নিরঞ্জন দেখতে আসা আটটি প্রাণ কেড়েছিল হড়পা বান। তার রেশ কাটতে না কাটতেই আবার শনিবার বিকেল ফিরে এল সেই ভয়াবহ স্মৃতি। যদিও এই হড়পা বানে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তবে স্থানীয় কয়েকটি দোকান ভেসে গিয়ে কিছু ক্ষয়ক্ষতি হয়েছে।

শনিবার বিকেলে আচমকা কালিম্পং জেলার গরুবাথানের চেলখোলাতে হড়পা বান আসে। জল ঢুকে পড়ে চেলখোলা পিকনিক স্পটের বেশ কয়েকটি দোকানে। ভাসিয়ে নিয়ে যায় দোকানের সামগ্রী। জেলা প্রশাসন সূত্রে খবর, কালিম্পং ও পার্শ্ববর্তী পাহাড়ি এলাকায় বৃষ্টির কারণে আবার নদীর জলস্তর বেড়ে গিয়ে হড়পা বান এসেছে। টানা বৃষ্টি হয়েছে সিকিম এবং ভুটানের পাহাড়ে। যার জেরে জলস্তর বেড়েছে রমতি নদীতেও। শিলিগুড়ি-মালবাজারগামী ৩১নং জাতীয় সড়কের উপর দিয়ে বইছে এক হাটু জল। জলের স্রোত এতটাই যে, প্রায় দু’ঘণ্টার বেশি সময় ধরে বন্ধ হয়ে রয়েছে গাড়ি চলাচল।

জলপাইগুড়ি জেলাশাসক মৌমিতা গোদারা বসু জানান, ‘‘জলস্ফীতিতে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mal River Jalpaiguri Flash flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE