Advertisement
০৩ মে ২০২৪
north bengal university

SSC Recruitment Case: নজরে এসএসসির আর এক প্রাক্তন চেয়ারম্যান, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে গেল সিবিআই

সিবিআইয়ের একটি দল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে যায়। উপাচার্য সুবীরেশের দফতরে যান তাঁরা। সেখানে তাঁরা সুবীরেশকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করেন।

সুবীরেশ ভট্টাচার্য।

সুবীরেশ ভট্টাচার্য। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৫:০১
Share: Save:

নয়া মোড় নিল এসএসসি দুর্নীতি-কাণ্ডের তদন্ত। বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে অভিযান চালালেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা (সিবিআই)-রা। তাঁদের জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন উত্তরবঙ্গ বিশ্বাবিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য। তাঁর কোয়ার্টারেও তল্লাশি শুরু করল সিবিআই। এসএসসির প্রাক্তন চেয়ারম্যান ছিলেন তিনি।

সিবিআইয়ের মোট ১২ জনের একটি দল বুধবার পৌঁছয় বিশ্ববিদ্যালয় চত্বরে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশের দফতরে যান তাঁরা। সেখানে তাঁরা সুবীরেশকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। তিন জনের একটি দল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় চত্বরে সুবীরেশের কোয়ার্টারেও যায়। এর পাশাপাশি তাঁরা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন রেজিস্ট্রার দিলীপ রায় এবং ডেপুটি রেজিস্ট্রার স্বপন রক্ষিতকেও তলব করেন।

এসএসসির গ্রুপ-ডি, গ্রুপ-সি এবং শিক্ষক নিয়োগের মামলায় ভুয়ো নিয়োগের অভিযোগ উঠেছে। হাই কোর্টের ডিভিশন বেঞ্চে প্রাক্তন বিচারপতি আর কে বাগের কমিটি যে রিপোর্ট জমা দিয়েছিলেন তাতে বলা হয়েছে, ৩৮১টি ভুয়ো নিয়োগ হয়েছে। চাকরিপ্রাপ্তদের মধ্যে ২২২ জন পরীক্ষা দেননি বলেও অভিযোগ উঠেছে। বাগ কমিটির রিপোর্টে ওই কাণ্ডে জড়িতদের নামের যে তালিকা দেওয়া হয়েছে, তাতে সুবীরেশের নাম রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

north bengal university West Bengal SSC Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE