Advertisement
২৬ এপ্রিল ২০২৪
elephant attack

Elephant Attack: ডুয়ার্সের লোকালয়ে দলছুট হাতির হামলা, প্রাণে বাঁচলেন যুবক

বন দফতর সূত্রে খবর, শনিবার সকালে ডুয়ার্সের ডায়না জঙ্গল সংলগ্ন ডুডুমারি এবং হৃদয়পুর বস্তিতে এক দল হাতি ঢুকে পড়ে।

শনিবার সকালে ডুয়ার্সের ডায়না জঙ্গল সংলগ্ন ডুডুমারি এবং হৃদয়পুর বস্তিতে এক দল হাতি ঢুকে পড়ে।

শনিবার সকালে ডুয়ার্সের ডায়না জঙ্গল সংলগ্ন ডুডুমারি এবং হৃদয়পুর বস্তিতে এক দল হাতি ঢুকে পড়ে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
ডুয়ার্স শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ২১:০১
Share: Save:

দলছুট হাতির হামলা থেকে কোনও রকমে প্রাণে বাঁচলেন ডুয়ার্সের এক যুবক। শনিবার লোকালয়ে ঢুকে পড়ে এক দল হাতি। সে সময় দলছুট হাতির সামনে পড়ে যান এলাকার এক যুবক। প্রাণে বাঁচতে বাঁশ-লাঠি নিয়ে পাল্টা আক্রমণ করেন স্থানীয় বাসিন্দারা। তাতেই কোনও রকমে বেঁচে যান যুবকটি। হাতির দলটিকে জঙ্গলে তা়ড়ানোর চেষ্টা করছেন বন দফতরের কর্মীরা। শনিবার এই ঘটনায় আতঙ্কিত ডুয়ার্সের হৃদয়পুর এলাকা।

বন দফতর সূত্রে খবর, শনিবার সকালে ডুয়ার্সের ডায়না জঙ্গল সংলগ্ন ডুডুমারি এবং হৃদয়পুর বস্তিতে এক দল হাতি ঢুকে পড়ে। হাতির দলটিতে শাবক-সহ কমপক্ষে পনেরো থেকে কুড়িটি হাতি রয়েছে। তবে দলছুট একটি হা়তি হামলা শুরু করলে আতঙ্কিত বাসিন্দারা ছোটাছুটি শুরু করেন। বাঁশ-লাঠি নিয়ে পাল্টা আক্রমণও করেন অনেকেই। এলাকায় ওই দলটিকে দাপিয়ে বেড়াতে দেখে খবর দেওয়া হয় বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডকে। প্রাথমিক ভাবে অনুমান, ধানের লোভেই বস্তিতে বার বার ঢুকে পড়ছে হাতির দল।

স্থানীয়রা জানিয়েছেন, এলাকায় হাতির হামলায় আতঙ্ক ছড়ালেও ওই দলটিকে দেখতে ভিড় করেন অসংখ্য বাসিন্দা। সে সময়ই হামলার মুখে পড়েন এক যুবক। যদিও শেষমেশ প্রাণে বেঁচে যান তিনি।

শনিবার রাতে এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত হাতির দলটি হৃদয়পুর বস্তিতেই ছিল। হাতির দলটিকে জঙ্গলে ফেরানোর জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন বন দফতরের কর্মীরা। বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের রেঞ্জার শুভাশিস রায় বলেন, ‘‘শনিবার সকালে ডায়নার জঙ্গল থেকে হাতির দলটি গ্রামে ঢুকেছে। বনকর্মীরা ওই দলটিকে পাহারা দিয়ে রেখেছিলেন। হাতির দলটিকে জঙ্গলে ফেরানোর চেষ্টা চালানো হচ্ছে। তবে মানুষের ভিড় বেশি থাকায় তাদেরকে জঙ্গলে ফেরানো সম্ভব হয়নি। একটি হাতি দলছুট হয়ে তাড়া করে গ্রামবাসীদের। সেখানকার অনেকে বেশ কিছুক্ষণ ধরে হাতির দলটিকে বিরক্ত করছিল। হই-হট্টগোলের জেরেই ক্ষিপ্ত হয়ে ওঠে হাতিটি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant attack Elephat Dooars
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE