Advertisement
২৫ এপ্রিল ২০২৪
TMC

BJP: বিজেপি-র জুয়েলের বিরুদ্ধে থানায় তৃণমূল ছাত্র পরিষদ, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ

গত ২৪ জুলাই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর তা নিয়ে বিক্ষোভ শুরু হয় হবিবপুরের বুলবুলচণ্ডী আরএন রায় বালিকা উচ্চ বিদ্যালয়ে।

হবিবপুরের বুলবুলচণ্ডী আরএন রায় বালিকা উচ্চ বিদ্যালয়ে জুয়েল মুর্মু।

হবিবপুরের বুলবুলচণ্ডী আরএন রায় বালিকা উচ্চ বিদ্যালয়ে জুয়েল মুর্মু। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হবিবপুর শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ২১:০৯
Share: Save:

মালদহের হবিবপুরের বিধায়ক জুয়েল মুর্মুর বিরুদ্ধে ছাত্রীদের আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগ তুলে এফআইআর দায়ের করল তৃণমূল ছাত্র পরিষদ। মঙ্গলবার হবিবপুর থানায় এই অভিযোগ দায়ের করা হয়েছে।

গত ২৪ জুলাই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর তা নিয়ে বিক্ষোভ শুরু হয় হবিবপুরের বুলবুলচণ্ডী আরএন রায় বালিকা উচ্চ বিদ্যালয়ে। উচ্চ মাধ্যমিকের ১৮০ জন ফল প্রত্যাশীর মধ্যে ৯০ জন অকৃতকার্য হন। তাঁরা সে সময় মালদহের নালাগোলা রাজ্য সড়কও অবরোধ করেন। পুলিশি হস্তক্ষেপে অবরোধ উঠলেও, স্কুলে গিয়ে তাঁরা বিক্ষোভ শুরু করেন। এই খবর পেয়ে ঘটনাস্থলে যান জুয়েল। সেখানে বিদ্যালয়ের শিক্ষিকাদের উদ্দেশে তিনি বলেন, ‘‘এটা খুব দুঃখজনক বিষয়। এই করোনা মহামারির মধ্যে ছাত্রীরা ঠিক মতো স্কুলে আসতে পারে না। কিন্তু সরকারের নিয়ম ছিল সকলকে পাশ করিয়ে দেওয়ার। আজ যদি কেউ আত্মহত্যা করে তা হলে আপনাদের কাউকে ছাড়া হবে না।’’ এর সঙ্গে তিনি যোগ করেন, ‘‘বিষয়টি নিয়ে আপনারা শিক্ষামন্ত্রী, জেলা ইন্সপেক্টরের সঙ্গে যোগাযোগ করুন।’’ ওই ঘটনাকে ঘিরে বিতর্কও ছড়ায়। তার প্রেক্ষিতেই মঙ্গলবার এফআইআর দায়ের করে তৃণমূল।

হবিবপুর থানায় দায়ের করা অভিযোগ।

হবিবপুর থানায় দায়ের করা অভিযোগ। নিজস্ব চিত্র

তৃণমূল ছাত্র পরিষদের নেতা রাকেশরঞ্জন রায়ের অভিযোগ, ‘‘স্থানীয় বিধায়ক উস্কানি দিয়েছেন এবং আত্মহত্যার প্ররোচনা দেন। আমরা বিধায়ককে ধিক্কার জানাচ্ছি। আজ থানায় লিখিত আর্জি জানিয়েছি, যাতে কড়া পদক্ষেপ নেওয়া হয়। আমাদের কাছে ওঁর সেই সময়ের বক্তব্যের ভিডিয়ো আছে। উনি শিক্ষিকাদের উপর চড়াও হওয়ার জন্যও প্ররোচনা দিয়েছিলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC HS Result Habibpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE