Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Leopard

গরুমারা জাতীয় উদ্যান এলাকায় চিতাবাঘের চামড়া-সহ গ্রেফতার ১

চালসা বাজার এলাকা থেকে মেটেলি ফ্যাক্টরি লাইনের বাসিন্দা অমরচন্দ্র ওঁরাও নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ধৃতের কাছ থেকে উদ্ধার হয় চিতাবাঘের চামড়া। সেটি ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।

চিতাবাঘের ছাল উদ্ধার।

চিতাবাঘের ছাল উদ্ধার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ০১:২৬
Share: Save:

গরুমারা জাতীয় উদ্যান সংলগ্ন চালসা বাজার থেকে চিতাবাঘের চামড়া-সহ ১ ব্যক্তিকে গ্রেফতার করল বন দফতর। মঙ্গলবার বিকেলে গরুমারা বন্যপ্রাণী বিভাগের কাছে খবর আসে চালসা বাজার এলাকায় বন্যপ্রাণীর দেহাংশ পাচারের উদ্দেশে জড়ো হয়েছেন বেশ কয়েক জন। খবর পেয়ে অভিযানে নামেন বনকর্মীরা। চালসা বাজার এলাকা থেকে মেটেলি ফ্যাক্টরি লাইনের বাসিন্দা অমরচন্দ্র ওঁরাও নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ধৃতের কাছ থেকে উদ্ধার হয় চিতাবাঘের চামড়া। সেটি ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।

বুধবার ধৃতকে জলপাইগুড়ি আদালতে তোলা হয়। তদন্তের স্বার্থে অভিযুক্তকে হেফাজতে চায় গরুমারা বন্যপ্রাণী বিভাগ। বিচারক অভিযুক্তকে ১০ দিন বনদফতরের হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন জলপাইগুড়ি আদালতের সহকারী সরকারি আইনজীবী মৃন্ময় বন্দ্যোপাধ্যায়।

গরুমারা সাউথ রেঞ্জের রেঞ্জার অয়ন চক্রবর্তী বলেন, “চিতাবাঘটিকে মাস খানেক আগে মারা হয়েছিল বলে জানা গিয়েছে। চামড়াটি দেখে বোঝা যাচ্ছে সেটি বেশি দিনের পুরনো নয়। এই ঘটনার সঙ্গে আরও বেশ কয়েকজন যুক্ত থাকতে পারে বলে আমাদের সন্দেহ। তাই আমরা আদালতের কাছে ১৪ দিনের হেফাজত চেয়েছিলাম। আদালত ১০ দিনের হেফাজত মঞ্জুর করেছে। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জোগাড়ের চেষ্টা চলছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jalpaiguri Leopard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE