Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Potato

Crop: শীতে যে ভরা বর্ষার ছোঁয়া, জলে ডুবেছে আলুর জমি, মাথায় হাত কৃষকদের

বৃহস্পতিবার রাত থেকে শুরু হয়েছে ঝোড়ো হাওয়া এবং বৃষ্টি। শুক্রবারও সেই পরিস্থিতির বদল হয়নি। বরং টানা বৃষ্টির জেরে জম জমে গিয়েছে জমিতে।

জলে ডুবেছে আলুর জমি।

জলে ডুবেছে আলুর জমি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ২০:১০
Share: Save:

অকাল বৃষ্টির জেরে ক্ষতির মুখে মালদহ জেলার কৃষকরা। ঝোড়ো হাওয়া এবং মুষলধারে বৃষ্টির জেরে আলু চাষে ক্ষতি হবে বলে মনে করছেন কৃষকরা। আর্থিক ক্ষতির আশঙ্কা করছেন তাঁরা।
বৃহস্পতিবার রাত থেকে শুরু হয়েছে ঝোড়ো হাওয়া এবং বৃষ্টি। শুক্রবারও সেই পরিস্থিতির বদল হয়নি। বরং টানা বৃষ্টির জেরে জল জমে গিয়েছে জমিতে। তার জেরে মাথায় হাত কৃষকদের। পুরাতন মালদহ ব্লকের ভাবুক এবং মহিষবাথানি গ্রাম পঞ্চায়েত এলাকা জুড়ে একটি বড় অংশের জমিতে আলু উৎপাদন হয়ে থাকে। কিন্তু পশ্চিমী ঝঞ্ঝায় বিপদ দেখছেন কৃষকরা। বৃহস্পতিবার রাত থেকে হওয়া বৃষ্টির জেরে বিঘার পর বিঘা জমি এখন জলের তলায়।

কৃষকদের আশঙ্কা, জমি বৃষ্টির জলে ডুবে থাকলে আলুগাছ পচে যাবে। স্থানীয় কৃষকদের একটি অংশের বক্তব্য, আলু উৎপাদন করতে তাঁদের ব্যাঙ্ক থেকে কৃষিঋণ নিতে হয়েছে। অকাল বৃষ্টির জেরে চাষে ক্ষয়ক্ষতি হলে তাঁরা আর্থিক ভাবে বিপদে পড়বেন বলেও আশঙ্কা করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Potato train weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE