Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Post Poll Violence

Post Poll Violence: হিংসার অভিযোগ খতিয়ে দেখতে কোচবিহারে মানবাধিকার কমিশনের প্রতিনিধি দল

ভোট পরবর্তী হিংসার অভিযোগ খতিয়ে দেখতে জাতীয় মানবাধিকার কমিশনের আধিকারিকদের সঙ্গে রাজ্য মানবাধিকার কমিশনের দুই আধিকারিকও রয়েছেন।

স্থানীয়দের সঙ্গে কথআ বলছেন মানবাধিকার কমিশনের আধিকারিকরা।

স্থানীয়দের সঙ্গে কথআ বলছেন মানবাধিকার কমিশনের আধিকারিকরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ২১:৪২
Share: Save:

জাতীয় মানবাধিকার কমিশনকে দিয়ে ভোট পরবর্তী হিংসার অভিযোগ খতিয়ে দেখা হবে বলে আগেই জানিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই মতো আগেই রাজ্যে এসে পৌঁছেছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের ছয় সদস্যের একটি দল। শুক্রবার দ্বিতীয় দফায় কোচবিহারের একাধিক জায়গা ঘুরে দেখলেন তাঁরা। কথা বললেন সাধারণ মানুষের সঙ্গে।

ভোট মিটে যাওয়ার পর রাজ্যের হিংসার শিকার হয়েছেন বলে অভিযোগ যে পরিবারগুলির, বৃহস্পতিবারই দিনহাটার পেটলা গ্রামে গিয়ে তাদের সঙ্গে কথা বলেন জাতীয় মানবাধিকার কমিশনের আধিকারিকরা। শুক্রবার তাঁরা তুফানগঞ্জ এবং শীতলখুচি বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় যান। তুফানগঞ্জের বালাভূত এবং শীতলখুচির চানখাটে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে দীর্ঘ ক্ষণ কথা হয় তাঁদের। সকলের বয়ান নথিভুক্ত করেন। তবে সংবাদমাধ্যমের সঙ্গে এ নিয়ে কোনও কথা বলেননি তাঁরা।

ভোট পরবর্তী হিংসার অভিযোগ খতিয়ে দেখতে জাতীয় মানবাধিকার কমিশনের আধিকারিকদের সঙ্গে রাজ্য মানবাধিকার কমিশনের দুই আধিকারিকও রয়েছেন। সঙ্গে রয়েছে স্থানীয় পুলিশও। তদন্ত শেষে এ নিয়ে রিপোর্ট জমা দেবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE