Advertisement
০৩ মে ২০২৪
Brown Sugar

১০ কোটি টাকার ব্রাউন সুগার মিলল শিলিগুড়িতে! গাড়ি আটকে গ্রেফতার করা হল তিন অভিযুক্তকে

পুলিশ সূত্রে খবর, কমিশনারেটের স্পেশাল অপারেশন গ্রুপের কাছে খবর ছিল মালদহ থেকে রশিদ গাড়ি নিয়ে শিলিগুড়ি রওনা দিয়েছেন। সেই খবর পেয়ে সাদা পোশাকে পুলিশ উপস্থিত হয় একটি জায়গায়।

brown sugar

প্রায় ৫ কেজি ব্রাউন সুগার উদ্ধার হল শিলিগুড়িতে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৯:৫৯
Share: Save:

বিশাল পরিমাণ মাদক উদ্ধার করল শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের স্পেশাল অপারেশন গ্রুও ও ভক্তিনগর থানার পুলিশ। তাদের যৌথ উদ্যোগে যে ব্রাউন সুগার উদ্ধার হয়েছে, তার আনুমানিক মূল্য ১০ কোটি টাকা। এই ঘটনায় দুর্গা সোরেন, প্রদীপ মুণ্ডা এবং রশিদ শেখ নামে তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, রশিদ মালদহের বাসিন্দা। তিনি পেশায় গাড়িচালক। এছাড়া দুর্গা এবং প্রদীপ মুণ্ডা শিলিগুড়ি মহকুমার খড়িবাড়ির বাসিন্দা। পাশাপাশি শিলিগুড়ি থানার পুলিশ অভিযান চালিয়ে অন্য একটি জায়গায় ৬০০ গ্রাম ব্রাউন সুগার সহ-দু’জনকে গ্রেফতার করে। ধৃতদের নাম বসই কিস্কু এবং বন্ধন মাঝি। তাঁরা দু’জনেই খড়িবাড়ির বাসিন্দা। বুধবার পুলিশ জানিয়েছে, সব মিলিয়ে প্রায় ৫ কিলোগ্রামের বেশি ব্রাউন সুগার উদ্ধার হয়েছে। তাদের দাবি, শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে বড় অভিযান, যেখানে এত বিপুল পরিমাণ মাদক একলপ্তে বাজেয়াপ্ত করা হল।

পুলিশ জানিয়েছে, কমিশনারেটের স্পেশাল অপারেশন গ্রুপের কাছে খবর ছিল মালদহ থেকে রশিদ গাড়ি নিয়ে শিলিগুড়ি রওনা দিয়েছেন। তাই আগেভাগে এসওজি ভক্তিনগর থানার পুলিশকে সঙ্গে নিয়ে শিলিগুড়ির ইস্টার্ন বাইপাস সংলগ্ন একটি পেট্রল পাম্পের সামনে সাদা পোশাকে উপস্থিত হয়।

রশিদের গাড়ি পেট্রল পাম্পে ঢুকতেই গাড়ির সামনে আরও দু’জন উপস্থিত হন। কিছু বুঝে ওঠার আগেই পুলিশের বাহিনী ঘিরে ফেলে রশিদ, দুর্গা এবং প্রদীপকে। তাঁদের তল্লাশি চালিয়ে কিছু না পেলেও পরে গাড়িতে তল্লাশি চালিয়ে একটি কালো রঙের একটি ব্যাগ পায় পুলিশ। তার মধ্যে ছিল ৪ কেজি ৮০০ গ্রাম ব্রাউন সুগার।

এ নিয়ে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের কমিশনার অখিলেশ চতুর্বেদী বলেন, ‘‘এটা একটা বিশাল সাফল্য। এসওজি, ভক্তিনগর থানা এবং শিলিগুড়ি থানার পুলিশ মিলিয়ে প্রায় ৫ কিলোগ্রাম ব্রাউন সুগার-সহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্তের স্বার্থে এখনই এর চেয়ে বেশি কিছু বলা যাবে না। বৃহস্পতিবার তাঁদের আদলতে তোলা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brown Sugar arrest Siliguri Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE