Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Begger

Islampur: ভিখারির ঘরে ‘গুপ্ত’ধনের খোঁজ! ইসলামপুরে মৃতার ঘরে মিলল তিন ট্রাঙ্ক ভর্তি টাকাপয়সা

ইসলামপুর পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের লোকনাথ কলোনির বাসিন্দা কণিকা মোহন্ত ছিলেন ভিক্ষাজীবী। চেয়েচিন্তেই তাঁর সংসার চলত। দিন পাঁচেক আগে মৃত্যু হয় কণিকার।

গোনা হচ্ছে টাকাপয়সা।

গোনা হচ্ছে টাকাপয়সা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ইসলামপুর শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৫:৫৪
Share: Save:

মৃতা ভিখারির কুঁড়ে ঘর থেকে উদ্ধার হল তিনটি ট্রাঙ্কবোঝাই টাকা এবং খুচরো পয়সা। সেই টাকার অঙ্ক কত তা এখনও নিশ্চিত নয়। তবে অনুমান করা হচ্ছে, তিনটি ট্রাঙ্কে সব মিলিয়ে কয়েক লক্ষ টাকা রয়েছে। ঘটনাটি উত্তর দিনাজপুরের ইসলামপুরের।
ইসলামপুর পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের লোকনাথ কলোনির বাসিন্দা কণিকা মোহন্ত ছিলেন ভিক্ষাজীবী। চেয়েচিন্তেই তাঁর সংসার চলত। দিন পাঁচেক আগে মৃত্যু হয় কণিকার। তাঁর ঘর থেকে উদ্ধার হয়েছে তিনটি ট্রাঙ্কবোঝাই ভর্তি গচ্ছিত টাকা। সেই সঙ্গে খুচরো পয়সাও। মঙ্গলবার প্রতিবেশীদের সামনে শুরু হয় গচ্ছিত টাকা গোনার কাজ। মনে করা হচ্ছে, টাকার পরিমাণ লক্ষাধিক।

কণিকার সঙ্গে তাঁর আর এক বোন মণিকা দাস এবং তাঁদের বৃদ্ধা মা থাকেন। কণিকার দাদা বাবলু ইসলামপুরেই অন্যত্র থাকেন। কণিকার সম্পত্তির খবর পেয়ে তাঁর বাড়িতে উপস্থিতি হয়েছেন বাবলুও। তাঁর কথায়, ‘‘আমার বোন ভিক্ষা করে টাকা উপার্জন করত। বাইরে খাওয়াদাওয়া করত। আমি নিজেও গরিব। অসুস্থও বটে। এই টাকা আমি নিজে নেব না। এই টাকার কিছুটা ব্যাঙ্কে রাখব। বাড়িটা সংস্কার করব। বোনের শ্রাদ্ধশান্তিও করতে হবে। আর এ দিয়ে আমার মায়ের চিকিৎসা করাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Begger Death money
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE