Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
flood

নদীখাত থেকে বালি তুলতে গিয়ে বিপত্তি! হড়পা বানে ভেসে গেল ট্রাক, অল্পের জন্য রক্ষা পেলেন চালক, খালাসি

অভিযোগ, বালি তোলা নিষিদ্ধ হলেও লুকিয়ে সেই কাজই করা হচ্ছিল। ট্রাকটি জলস্রোতে ভেসে গেলে কোনও মতে তার উপর উঠে দাঁড়ান চালক শিপেন রায় এবং খালাসি।

চালক, খালাসিকে নিয়ে ভেসে যায় ট্রাক।

চালক, খালাসিকে নিয়ে ভেসে যায় ট্রাক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ২১:৫২
Share: Save:

হড়পা বানে মালনদীতে ভেসে গেল ট্রাক। বরাতজোরে বাঁচলেন চালক ও খালাসি। অভিযোগ, মালবাজারের মাল নদীর খাতে নেমে বেআইনি ভাবে বালি তোলা হচ্ছিল ট্রাকে। আচমকই বেড়ে যায় জলস্তর। চালক, খালাসিকে নিয়ে ভেসে যায় ট্রাক।

গত কয়েক দিন ধরে লাগাতার বৃষ্টি হচ্ছে ডুয়ার্স এবং সংলগ্ন পাহাড়ে। পাহাড় থেকে বৃষ্টিধারা নেমে আসে সমতলে। হঠাৎ হড়পা বান দেখা যায় খরস্রোতা মাল নদীতে। তখন নদী খাতেই ছিল ট্রাকটি। অভিযোগ, বালি তোলা নিষিদ্ধ হলেও লুকিয়ে সেই কাজই করা হচ্ছিল। ট্রাকটি জলস্রোতে ভেসে গেলে কোনও মতে তার উপর উঠে দাঁড়ান চালক শিপেন রায় এবং খালাসি। শেষে জেসিবি যন্ত্র এনে দড়ি দিয়ে টেনে উদ্ধার করা হয় দু’জনকে।

ট্রাকের মালিক সুরেশ যাদব অবশ্য বালি তোলার অভিযোগ মানেননি। তিনি দাবি করে বলেন, ‘‘গাড়ি পরিষ্কার করার জন্যই মাল নদীর পাশের অংশে ট্রাক নামিয়ে কাজ চলছিল। হঠাৎ করেই নদীর জলস্তর বেড়ে যাওয়ায় বাকিরা তীরে উঠে আসেন। কিন্তু গাড়িতেই আটকে পড়েন ট্রাকের চালক এবং খালাসি।’’ সুরেশ জানিয়েছেন, জলের স্রোত ক্রমে বাড়তে থাকে। প্রথম দিকে ট্রাকের মাঝামাঝি পর্যন্ত জল থাকলেও মুহূর্তে তা কাচ পর্যন্ত উঠে যায়।

জানা গিয়েছে, বিকেলের পর মাল শহর জুড়ে আবার শুরু হয় মুষলধারে বৃষ্টি। তাই উদ্ধারকার্য বাধা প্রাপ্ত হয়। জলের স্রোতে প্রায় ৭০ মিটার ভেসে গিয়ে একটি বড় পাথরে আটকে যায় ট্রাকটি। ক্রেন এবং জেসিবি আনলেও ট্রাকটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.