Advertisement
০৯ মে ২০২৪
Siliguri

Mamata Banerjee: শুধু সবুজ আবির খেললে হবে না, মনও সবুজ করতে হবে, শিলিগুড়িতে পৌঁছে বললেন মমতা

বাগডোগরা বিমানবন্দর থেকে তিনি পৌঁছন পঞ্চানন বর্মার জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানস্থলে। সেখানেই এই বার্তা দেন মমতা।

মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৫৫
Share: Save:

শুধু সবুজ আবির খেললে হবে না, মনটাও সবুজ করতে হবে। চিন্তন এবং মনন-কেও সবুজ করতে হবে। প্রথম বার শিলিগুড়ি পুরনিগম দখল করার পর শিলিগুড়ি পৌঁছে এমন বার্তাই দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিন দিনের সফরে সোমবার দুপুরেই শিলিগুড়ি পৌঁছেছেন তিনি। বাগডোগরা বিমানবন্দর থেকে তিনি পৌঁছন পঞ্চানন বর্মার জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানস্থলে। সেখানেই এই বার্তা দেন মমতা।

সোমবার ভোটের ফলপ্রকাশের শুরুতেই স্পষ্ট হয়ে গিয়েছিল শিলিগুড়ি শাসকদলের ঝুলিতে যাচ্ছে। সেই আবহেই তৃণমূলনেত্রী জানিয়ে দেন, শিলিগুড়ির মেয়র হবেন গৌতম দেব। শিলিগুড়ি পৌঁছে তিনি বলেন, ‘‘আমি মেয়র হিসেবে শুধু গৌতম দেবের নাম ঘোষণা করেছি। বাকিদের নাম দল ঠিক করবে। আমি গৌতমকে বলব, সে যেন শিলিগুড়িতে সব সম্প্রদায়ের মানুষকে সঙ্গে নিয়ে চলে। তবে সব মেয়রের উদ্দেশে আমার একটাই বার্তা, শিলিগুড়ি-আসানসোল-বিধাননগর-চন্দননগর যেন কলকাতা-রাজারহাটের মতোই চকচক করে। কী ভাবে করবেন, তা এখন থেকে পরিকল্পনা করুন। শুধু টাকা থাকলেই হবে না, দূরদৃষ্টি থাকতে হবে। মানুষের উপর যাতে বোঝা না বাড়ে তার দিকেও নজরে রাখতে হবে।’’

মমতা আরও বলেন, ‘‘শিলিগুড়িতে নানা ধর্ম-বর্ণ-সম্প্রদায়ের মানুষের বসবাস। আমি উত্তরবঙ্গের সমস্ত ভাই-বোনকে হার্দিক অভিন্দন এবং ধন্যবাদ জানাচ্ছি। সমস্ত সম্প্রদায়ের মানুষই আমাদের ভোট দিয়েছেন। শিলিগুড়ি খুবই গুরুত্বপূর্ণ একটি জায়গা। দীর্ঘদিন ধরে শিলিগুড়িতে আমরা উন্নয়ন করেছি। আমরা উত্তরবঙ্গে বিগত কয়েক বছরে অনেক উড়ালপুল তৈরি করেছি। শিলিগুড়ি থেকে সরাসরি কলকাতা যাওয়ার রাস্তার কাজ চলছে। কাজ শেষ হলে মাত্র ৬ ঘণ্টাতেই শিলিগুড়ি থেকে কলকাতা পৌঁছে যাওয়া যাবে।’’

শিলিগুড়ি বিমানবন্দরকেও আন্তর্জাতিক বিমানবন্দর করার পরিকল্পনা করা হচ্ছে বলেও এই দিন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এ ছাড়া দার্জিলিঙে নতুন হিল ইউনিভার্সিটি তৈরি করা হচ্ছে বলেও ঘোষণা করেন তিনি। উত্তরবঙ্গ সফরে এসে ঠাকুর পঞ্চানন বর্মার জন্মদিন উপলক্ষে শিলিগুড়ির নৌকাঘাট মোড়ে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমেই ট্রাফিক ব্যাবস্থা নিয়ে মুখ্যমন্ত্রী শিলিগুড়ির কমিশনার-সহ পুলিশ আধিকারিকদের নির্দেশ দেন। তিনি বলেন, ‘‘ঢেলে ট্রাফিক ব্যাবস্থা সাজাতে হবে।’’ মানুষের যাতে দুর্ভোগ কমে সেদিকে নজর দেওয়ার নির্দেশ।

নৌকাঘাট থেকে সোজা চলে যান উত্তরকন্যায়। সেখানে রাত্রিবাসের পর মঙ্গলবার সকালে উপজাতি পরিষদের সঙ্গে বৈঠকের পর সোজা কোচবিহারের উদ্দেশে রওনা দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE