Advertisement
২০ এপ্রিল ২০২৪
Rangpo railway

প্রবল বৃষ্টিতে ধস, সেবক-রংপো রেল টানেলে দুর্ঘটনায় মৃত ২ শ্রমিক, আহত ৫

বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই ব্যাপক বৃষ্টি হয় ওই এলাকায়। প্রবল বর্ষণের জেরেই মাটি ধসে ঘটে দুর্ঘটনা। দুর্ঘটনার জেরে ওই টানেলের কাজ বন্ধ রয়েছে।

রেল টানেল।

রেল টানেল। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ০৯:১২
Share: Save:

নির্মাণ কাজ চলার সময় দুর্ঘটনা ঘটল সেবক-সিকিম রেলটানেলে। ঘটনায় মৃত্যু হয়েছে ২ শ্রমিকের। আহত হয়েছেন ৫ জন।

পুলিশ জানিয়েছে, মৃত শ্রমিকরা হলেন সালকু মুর্মু এবং নরেশ সোরেন। এঁরা দু’জনেই ঝাড়খণ্ডের বাসিন্দা। আহতেরা হলেন, সুফল হেমব্রম, সকেশ্বর সিংহ, ঠাকুর দাস, অশোক সিংহ এবং কুন্দন সিংহ। এর মধ্যে কুন্দন বিহারের এবং বাকিরা ঝাড়খণ্ডের বাসিন্দা।

জানা গিয়েছে, দার্জিলিংয়ের সেবক থেকে সিকিমের রংপো পর্যন্ত রেললাইন সম্প্রসারণের কাজ চলছিল। বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই ব্যাপক বৃষ্টিপাত হয় ওই এলাকায়। প্রবল বর্ষণের জেরেই ধসে পড়ে মাটি। এই ধসের জেরেই ১০ নম্বর রেলটানেলে ঘটেছে দুর্ঘটনা। দুর্ঘটনার জেরে ওই টানেলের কাজ বন্ধ রয়েছে।

বিষয়টি নিয়ে কালিম্পংয়ের জেলাশাসক জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে কালিম্পংয়ের ভালুখোলা এলাকায় রেলটানেলে কাজ করছিলেন ৭ জন শ্রমিক। ধস নামায় রাত সাড়ে ১০টা নাগাদ সেখানে আটকে যান তাঁরা। সেখানে থেকে উদ্ধার করে সকলকে নিয়ে আসা হয়েছিল কালিম্পং জেলা হাসপাতালে। আহত ৫ জন শ্রমিকের মধ্যে ২ জনকে শিলিগুড়ি প্যারামাউন্ট হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। বাকি ৩ জন কালিম্পং হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁদের আঘাত অত গুরুতর নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Worker Death Rangpo railway Rail tunnel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE