Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID19

র‌্যাপিড টেস্টে করোনা, দমদম বিমানবন্দর থেকে বিদেশি যাত্রীকে নিয়ে যাওয়া হল বেলেঘাটায়

ওই মহিলা যাত্রীর ব্রিটিশ পাসপোর্ট রয়েছে। তিনি অস্ট্রেলিয়া থেকে এ রাজ্যে এসেছিলেন বলে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে। আপাতত তাঁকে আইসোলেশনে রাখা হয়েছে।

হাসপাতালে পাঠানো হল মহিলা যাত্রীকে।

হাসপাতালে পাঠানো হল মহিলা যাত্রীকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১৩:৫৮
Share: Save:

র‌্যাপিড টেস্টে করোনা ধরা পড়ায় দমদম বিমানবন্দর থেকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হল এক বিদেশি মহিলা যাত্রীকে। ওই মহিলা যাত্রীর ব্রিটিশ পাসপোর্ট রয়েছে। তিনি অস্ট্রেলিয়ার বাসিন্দা বলে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে। আপাতত তাঁকে আইসোলেশনে রাখা হয়েছে। করা হচ্ছে কোভিড পরীক্ষা।

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, র‌্যাপিড টেস্টে ওই মহিলার করোনা ধরা পড়ে। এ ছাড়া তাঁর করোনার উপসর্গও রয়েছে। এর পরই বিমানবন্দর থেকে মহিলাকে পাঠানো হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। বছর আটচল্লিশের ওই মহিলার স্বাস্থ্যপরীক্ষা করা হচ্ছে বলে জানা গিয়েছে বেলেঘাটা আইডি হাসপাতাল সূত্রে। হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, অ্যাম্বুল্যান্সে করে বিমানবন্দর থেকে তাঁকে প্রথমে আনা হয়েছিল জরুরি বিভাগে। সেখানে চিকিৎসকরা প্রাথমিক ভাবে পরীক্ষা করে সিদ্ধান্ত নিয়েছেন তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রাখার।

সম্প্রতি করোনার ‘বিস্ফোরণ’ দেখা গিয়েছে চিন-সহ পূর্ব এশিয়ার বেশ কয়েকটি দেশে। সেই সূত্র ধরে শীতকালে ফিরছে করোনা আতঙ্কও। করোনার সেই উপরূপ ধরা পড়েছে ভারতেও। ফলে এ নিয়ে তৎপরতা শুরু হয়েছে দেশের বিমানবন্দরগুলিতে। বিদেশ থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে বাড়ানো হয়েছে নজরদারি। জারি হয়েছে নয়া বিধিনিষেধও। এই আবহে দমদম বিমানবন্দরে প্রথম ধরা পড়লেন করোনার উপসর্গ থাকা রোগী। নিশ্চিত হতে, আরটিপিসিআর পরীক্ষা করা হবে ওই মহিলার। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই মহিলাকে ভর্তি করা হচ্ছে আইবি ২ ওয়ার্ডে। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, তিনি যাচ্ছিলেন বুদ্ধগয়ায় একটি অনুষ্ঠানে যোগ দিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID19 Dum Dum airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE