Advertisement
০২ মে ২০২৪
Kolkata Weather Update

কলকাতায় আবার কমলা সতর্কতা, বজ্রপাতের সঙ্গে ৫০-৬০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া! কবে?

হাওয়া ‌অফিস জানিয়েছে, চলতি সপ্তাহেই এক দিন দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় ঝড়বৃষ্টি হতে পারে। কলকাতাতেও ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

Orange warning issued for Kolkata and other districts by weather office this week.

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১০:৪৪
Share: Save:

কলকাতায় আবার বজ্রপাত এবং ঝড়বৃষ্টির পূর্বাভাস। চলতি সপ্তাহেই এক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। ওই দিনের জন্য একাধিক জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী বুধবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রপাত এবং ঝড়বৃষ্টি হতে পারে। ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। ওই দিন ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়।

তবে বুধবার ঝড়বৃষ্টি হলেও তার আগে বেশ কয়েকটি জেলায় তাপপ্রবাহের সতর্কতাও জারি করেছে হাওয়া অফিস। দক্ষিণের পাঁচটি জেলায় সোমবার এবং মঙ্গলবার তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। তালিকায় আছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুর।

রবিবার দক্ষিণের সব ক’টি জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বিকেলের দিকে কলকাতা-সহ বেশ কিছু জেলায় বইতে পারে ঝোড়ো হাওয়া। তবে গরমের অস্বস্তিও একই সঙ্গে বজায় থাকবে দক্ষিণবঙ্গ জুড়ে।

হাওয়া অফিস জানিয়েছে, রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিক। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে যেতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Kolkata Weather Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE