Advertisement
১১ মে ২০২৪

বগটুই-কাণ্ডে নিহত তৃণমূল নেতা ভাদুর ভাই জাহাঙ্গির শেখকে গ্রেফতার করল সিবিআই

২১ মার্চ রাতে বোমা মেরে খুন করা হয় বগটুই গ্রামের বাসিন্দা তথা বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৎকালীন তৃণমুল উপপ্রধান ভাদু শেখকে। ওই রাতেই গ্রামের একাধিক বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

বগটুই-কাণ্ডে গ্রেফতার আরও এক। এ বার নিহত তৃণমূল নেতার ভাইকে পাকড়াও করল সিবিআই। চার্জশিটে ‘ফেরার’ হিসাবে নাম ছিল তাঁর।

বগটুই-কাণ্ডে গ্রেফতার আরও এক। এ বার নিহত তৃণমূল নেতার ভাইকে পাকড়াও করল সিবিআই। চার্জশিটে ‘ফেরার’ হিসাবে নাম ছিল তাঁর। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বগটুই (রামপুরহাট) শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ১১:৪৩
Share: Save:

বীরভূমের বগটুই গণহত্যা এবং অগ্নিসংযোগের ঘটনায় অন্যতম মূল অভিযুক্ত জাহাঙ্গির শেখকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। ধৃত জাহাঙ্গির নিহত তৃণমূল নেতা ভাদু শেখের ভাই। যে ভাদুর মৃত্যুর পর উত্তপ্ত হয়ে উঠেছিল বগটুই গ্রাম। সিবিআই সূত্রে খবর, মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে জাহাঙ্গিরকে গ্রেফতার করে সিবিআই। বুধবার তাঁকে রামপুরহাট মহকুমা আদালতে তোলা হচ্ছে।

চলতি বছরের ২১ মার্চ রাত সাড়ে ৮টা নাগাদ বোমা মেরে খুন করা হয় বগটুই গ্রামের বাসিন্দা তথা বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৎকালীন তৃণমুল উপপ্রধান ভাদুকে। এর পর ওই রাতেই গ্রামের একাধিক বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পর দিন অর্থাৎ, ২২ মার্চ সকালে ৭ জনের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার হয়। আশঙ্কাজনক অবস্থায় রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয় ২ জনকে। পরে তাঁরাও মারা যান।

এই ঘটনায় কলকাতা হাই কোর্টের নির্দেশে তদন্তভার নেয় সিবিআই। বার বার বগটুইয়ে এসেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। গত ২১ জুন সিবিআই মোট দুটি ঘটনার চার্জশিট জমা দেয়। চার্জশিটে ফেরার হিসাবে দেখানো হয় ‘অন্যতম অভিযুক্ত’ জাহাঙ্গিরকে।

এর আগে লালন শেখকে গ্রেফতার করেছে সিবিআই। এ বার আরও এক জনকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE