Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Deucha Pachami Coal Block

Deucha Pachami Coal Block: ডেউচা-পাঁচামি প্রকল্পে জমিহারাদের মধ্যে প্রায় ৬০ জনকে পাট্টা বিলি

এই প্রকল্পের জন্য যাঁরা জমি দিয়েছেন, তাঁদের মধ্যে ১১৪ জনকে আগেই পাট্টা দিয়েছে রাজ্য সরকার।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ২২:৩১
Share: Save:

মহম্মদবাজারে ডেউচা-পাঁচামি কয়লাখনির প্রকল্পের জন্য জমিহারাদের মধ্যে প্রায় ৬০ জনকে পাট্টা বিলি করা হল। মঙ্গলবার বীরভূমের সিউড়িতে জেলাশাসকের দফতরে এই কর্মসূচি পালিত হয়।

এই প্রকল্পের জন্য যাঁরা জমি দিয়েছেন, তাঁদের মধ্যে ১১৪ জনকে আগেই পাট্টা দিয়েছে রাজ্য সরকার। মঙ্গলবার সিউড়ির জেলাশাসক বিধান রায়ের দফতরে পাট্টা নিতে হাজির হন অন্তত জনা ষাটেক বাসিন্দা। জেলাশাসক বলেন, ‘‘আজ সিউড়ির দেওয়ানগঞ্জ, হরিণশিঙা তেঁতুলবাঁধ, কেন্দপাহাড়ি গ্রাম থেকে প্রায় দেড়শো জন পাট্টা নিতে এসেছিলেন। তাঁদেরকে আরও এক বার ডেউচা-পাঁচামি কয়লাখনির প্রকল্প এবং ক্ষতিপূরণের প্যাকেজ সম্পর্কে বোঝানো হয়েছে।’’

প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে এই প্রকল্পে জমিদাতাদের পরিবারের এক জনকে সিনিয়র বা জুনিয়র কনস্টেবলের পদে চাকরি দেওয়া হবে। সে জন্য ৫,১০০ নতুন পদ তৈরি করেছে রাজ্য সরকার। জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়ানগঞ্জ এলাকায় আগেও জমিহারা পরিবারের সদস্যদের চাকরির নিয়োগপত্র, পাট্টা ও চেক প্রদান করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deucha Pachami Coal Block Deucha Panchami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE