Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Jayrambati: জয়রামবাটির মন্দির খুলে দেওয়া হল ভক্তদের জন্য, থাকছে কড়া কোভিড বিধি

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া ২৪ জুলাই ২০২১ ১৩:৫১


নিজস্ব চিত্র

শনিবার গুরুপূর্ণিমা উপলক্ষে সীমিত সময়ের জন্য খুলে দেওয়া হল বাঁকুড়ার জয়রামবাটি মন্দির। পূর্ব ঘোষণা অনুসারে শনিবার সকাল সাড়ে ৮টা থেকে ১১টা পর্যন্ত খোলা ছিল মন্দিরের মূল ফটক। বিকেলে ৪টে থেকে সন্ধে ৬টা পর্যন্ত মন্দির খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

প্রতি বছর গুরুপূর্ণিমা উপলক্ষে বিপুল ভক্তসমাগম ঘটে মা সারদার জন্মভূমি বাঁকুড়ার জয়রামবাটিতে। মন্দিরের ভিতর গুরুপূর্ণিমা উপলক্ষে আয়োজিত হয় বিশেষ পুজা ও যজ্ঞ। ভক্তদের জন্য থাকে বিশেষ প্রসাদ গ্রহণের ব্যবস্থাও। চলতি বছর করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর মার্চের তৃতীয় সপ্তাহ থেকে সংক্রমণের আশঙ্কায় মন্দিরে ভক্তদের প্রবেশ নিষিদ্ধ করে কর্তৃপক্ষ। তার পর থেকে মন্দিরের নিজস্ব নিয়মে পুজো চললেও ভক্তরা প্রবেশ করতে পারতেন না মন্দির চত্বরে। শনিবার বেলুড় মঠের নির্দেশ মেনে গুরুপূর্ণিমার দিন মন্দির সীমিত সময়ের জন্য খোলা রাখার সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ।

Advertisement

মন্দিরের ভিতরেও ভক্তরা যাতে কোভিড বিধি মেনে চলেন, তার জন্য সবরকম ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। মন্দিরের পক্ষ থেকে স্বামী পররূপানন্দ বলেন, ‘‘যাবতীয় কোভিড বিধি মেনে ভক্তরা যাতে আসতে পারেন, সে বিষয়ে সব রকম ব্যবস্থা করা হয়েছে। ভিড় এড়াতে ভক্তদের বেশিক্ষণ মন্দির চত্বরে থাকতে দেওয়া হচ্ছে না।’’



Tags:

আরও পড়ুন

Advertisement