Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bombs

সাঁইথিয়া, মল্লারপুর এবং মাড়গ্রাম থানা এলাকায় একই দিনে উদ্ধার প্রায় ২০০টি তাজা বোমা

রবিবার বীরভূমের ৩টি থানা এলাকায় ঘটনাস্থল ঘিরে রেখে বোমাগুলি নিষ্ক্রিয় করেন বম্ব স্কোয়াডের সদস্যরা। যদিও এখনও পর্যন্ত কোনও গ্রেফতারি করতে পারেনি পুলিশ।

Image of Bombs found in Birbhum

রবিবার সকালে সাঁইথিয়া থানা এলাকায় উদ্ধার তাজা বোমা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৭:০১
Share: Save:

সাতসকালে সাঁইথিয়া থানা এলাকায় বেশ কয়েকটি তাজা বোমা উদ্ধার হয়েছিল। এর পর বীরভূমের আরও দু’টি জায়গা মিলিয়ে রবিবার প্রায় ২০০টি তাজা বোমা উদ্ধার করল পুলিশ। রবিবার ওই ৩ থানা এলাকায় ঘটনাস্থল ঘিরে রেখে বোমাগুলি নিষ্ক্রিয় করেন বম্ব স্কোয়াডের সদস্যরা। যদিও এখনও পর্যন্ত কোনও গ্রেফতারি করতে পারেনি পুলিশ।

পুলিশ সূত্রে খবর, রবিবার সকালে সাঁইথিয়া থানা এলাকায় ৭০টি তাজা উদ্ধার হয়। গোপন সূত্রে খবর পেয়ে সাঁইথিয়ার চাঁদপুর গ্রামের শ্মশানের পিছন দিকে একটি ফাঁকা জায়গায় পৌঁছন পুলিশকর্মীরা। সেখান থেকে তাজা বোমাগুলি উদ্ধার করা হয়। এর পর ঘটনাস্থলটি ঘিরে রেখে খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডকে। বোমাগুলিকে নিষ্ক্রিয় করা হলেও এই ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সাঁইথিয়ার পর একই ঘটনার সাক্ষী হলেন মল্লারপুরের বাসিন্দারা। পুলিশ সূত্রে খবর, মল্লারপুর থানার বড় তুড়িগ্রাম পঞ্চায়েতের যবনী গ্রামে একটি পরিত্যক্ত বাড়ি থেকে থেকে১৫-২০টি তাজা বোমা পাওয়া যায়। গোপন সূত্রে খবর পেয়ে হারুন শেখ নামে এক বাসিন্দার বাড়িতে পৌঁছন মল্লারপুর থানার পুলিশকর্মীরা। পুলিশের কাছে স্থানীয়েরা জানান, গত তিন বছর ধরেই মহারাষ্ট্র থাকেন বাড়ির লোকজন। ফলে বাড়িটি ফাঁকাই পড়েছিল। এ ক্ষেত্রেও কাউকে গ্রেফতার করা হয়নি বলে খবর।

মাড়গ্রাম থানার লতিপাড়া গ্রাম থেকে আনুমানিক ১০০টি বোমা উদ্ধার করে পুলিশ। রবিবার সকালে বোমাগুলি স্থানীয় বাসিন্দাদের নজরে পড়ে। এর পর মাড়গ্রাম থানায় খবর দেন তাঁরা।

পুলিশ সূত্রে খবর, লতিপাড়া গ্রামে ৪টি প্লাস্টিকের বালতি এবং ৩টি ব্যাগের মধ্যে ওই বোমাগুলি রাখা ছিল। ঘটনাস্থল ঘিরে রেখে সেগুলি নিষ্ক্রিয় করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bombs mallarpur sainthia margram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE