Advertisement
০২ মে ২০২৪
Death

মোষের গুঁতোয় মৃত্যু হল প্রৌঢ়ের, পুরুলিয়ায় ‘কাড়া’র লড়াই চলাকালীন ঘটল দুর্ঘটনা

পুরুলিয়ার বিভিন্ন প্রান্তে হয় ‘কাড়া’ বা মোষের লড়াই। দু’টি পশুর লড়াই দেখতে ভিড় জমান বহু মানুষ। রবিবারও পুরুলিয়ার পারা থানার হাতিমারার মাঠে আয়োজন করা হয় এই লড়াইয়ের।

— ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৮:৫৬
Share: Save:

মোষের লড়াই চলাকালীন গুঁতোয় মৃত্যু হল এক প্রৌঢ়ের। রবিবার এই ঘটনা ঘটেছে পুরুলিয়ার পারা থানার হাতিমারা এলাকায়। পদপিষ্ট হওয়া ওই প্রৌঢ়কে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি।

পুরুলিয়া জেলার বিভিন্ন প্রান্তে হয় ‘কাড়া’ বা মোষের লড়াই। দু’টি পশুর লড়াই দেখতে ভিড় জমান বহু মানুষ। রবিবারও পুরুলিয়ার পারা থানার হাতিমারার মাঠে আয়োজন করা হয়েছিল এই লড়াইয়ের। তা দেখতে ভিড় জমিয়েছিলেন প্রায় চার-পাঁচ হাজার মানুষ। সেই সময় একটি মোষের গুঁতোয় আহত হন পারা থানারই নডিহা এলাকার বাসিন্দা রথু বাউরি (৫২)। তাঁকে উদ্ধার করে প্রথমে কুস্তাউর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরে তাঁকে পুরুলিয়া সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয় উন্নত চিকিৎসার জন্য। কিন্তু বাঁচানো যায়নি। এসপি এস সেলভামুরুগণ বলেন, ‘‘তদন্ত শুরু হয়েছে।’’

সূর্যকান্ত রাজোয়ার নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘‘একটি মোষ যখন অন্য একটি মোষকে তাড়া করছিল, তখন ওই ব্যক্তি আহত হন।’’ পুজোর পর পুরুলিয়ার বিভিন্ন এলাকাতেই চলে এই ‘কাড়া’র লড়াই। তা দেখতে ভিড় জমান হাজার হাজার মানুষ। পুরুলিয়া জেলায় কয়েকটি থানা এই লড়াই বন্ধের উদ্যোগ নিয়েছিল। কিন্তু তার বিরোধিতা করে কুড়মি সমাজ ও মানভূম সংস্কৃতি রক্ষা কমিটি। ওই সংগঠনের তরফে থানায় স্মারকলিপি দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death buffalo Bull Fight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE