Advertisement
০২ মে ২০২৪
arrest

বীরভূমে তৃণমূল প্রার্থীকে গ্রেফতার করল এনআইএ, অফিস থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধারের অভিযোগ

বীরভূমের নলহাটি-১ ব্লকের বানিওর পঞ্চায়েতের বাহাদুরপুরের বাসিন্দা মনোজ ঘোষ। তিনি পঞ্চায়েত ভোটে তৃণমূল প্রার্থী। সোমবার তাঁকে গ্রেফতার করে এনআইএ।

One TMC candidate arrested by NIA from Birbhum

মনোজ ঘোষ। — নিজস্ব চিত্র।

আনন্দবজার অনলাইন সংবাদদাতা
কলকাতা ও নলহাটি শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৫:০৯
Share: Save:

ভোট মিটতেই প্রচুর পরিমাণে বিস্ফোরক এবং আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) গ্রেফতার করল পঞ্চায়েতে তৃণমূলের প্রার্থীকে। সোমবার এই ঘটনা ঘটেছে বীরভূমের নলহাটিতে। সোমবার তৃণমূলের ওই প্রার্থীকে নলহাটি থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার পর তাঁকে গ্রেফতার করে তদন্তকারী সংস্থা।

বীরভূমের নলহাটি-১ ব্লকের বানিওর পঞ্চায়েতের বাহাদুরপুর গ্রামের বাসিন্দা মনোজ ঘোষ। তিনি এ বার পঞ্চায়েত ভোটে তৃণমূলের প্রার্থী। সোমবার তাঁকে নলহাটি থানায় ডেকে পাঠিয়েছিল এনআইএ। তাঁকে দীর্ঘ ক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয়। মনোজের বক্তব্যে অসঙ্গতি থাকায় তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে এনআইএ সূত্রে জানা গিয়েছে। প্রচুর বিস্ফোরক উদ্ধারের ঘটনায় তাঁকে আরও জিজ্ঞাসাবাদ করতে চায় ওই তদন্তকারী সংস্থাটি।

মনোজের পাথর ক্রাশার রয়েছে। এনআইএ সূত্রে জানা গিয়েছে, গত ২৮ জুন মনোজের ক্রাশারের দফতরে হানা দেয় এনআইএ। সেখান থেকে ব্যাগবোঝাই বিস্ফোরক এবং একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেন এনআইএ আধিকারিকরা। এনআইএ সূত্রে জানা গিয়েছে, মনোজের দফতর থেকে প্রচুর জিলেটিন স্টিক, ৮৫ হাজার ইলেকট্রিক ডিটোনেটর এবং ২ হাজার ৭০০ কিলোগ্রাম অ্যামোনিয়াম নাইট্রেট উদ্ধার করে এনআইএ। ওই কাণ্ডে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন মনোজ। এর পর ভোট মিটতেই সোমবার তাঁকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করে এনআইএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Explosive NIA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE