Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
elephant attack

বিয়ের মাসখানেক আগে হাতির আক্রমণে মৃত্যু হল যুবকের

শুক্রবার ভোরে প্রাতঃকৃত্য সারতে গ্রাম লাগোয়া জঙ্গলের পাশে একটি জলাশয়ে যাওয়ার সময় একটি দাঁতালের সামনে পড়েন তিনি।

মৃত যুবকের দেহ।

মৃত যুবকের দেহ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঘমুণ্ডি শেষ আপডেট: ২৮ মে ২০২১ ১৬:২৩
Share: Save:

বিয়ের মাসখানেক আগে এক যুবককে আছড়ে মারলো দাঁতাল হাতি। শুক্রবার এই ঘটনা ঘটেছে বাঘমুণ্ডি থানার অন্তর্গত অযোধ্যা পাহাড়ের বাঁধডি গ্রামের কাছে। বন দফতর জানিয়েছে, মৃত ব্যক্তির নাম বুদ্ধেশ্বর সিংহ মুড়া (৩৬)। তিনি অযোধ্যা রেঞ্জের রাঙ্গা বিট এলাকার বাঁধডি গ্রামের বাসিন্দা।

শুক্রবার ভোরে প্রাতঃকৃত্য সারতে গ্রাম লাগোয়া জঙ্গলের পাশে একটি জলাশয়ে যাওয়ার সময় একটি দাঁতালের সামনে পড়েন তিনি। তখন যুবককে শুঁড়ে করে তুলে আছাড় মারে হাতিটি। ওই সময় হাতির বিকট চিৎকারে গ্রামবাসীরা বুঝতে পারেন, কিছু একটা অঘটন ঘটেছে। তাঁরা বেরিয়ে এসে দেখেন, মাঠের মধ্যে ওই যুবকের নিথর দেহ পড়ে রয়েছে। পরে বন দফতরের সঙ্গে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার রাত থেকে অযোধ্যা পাহাড়ে বৃষ্টি নামে। এই অঞ্চলে বৃষ্টি হলেই ঘন কুয়াশায় ঢেকে যায়। সেই কুয়াশার কারণেই ওই যুবক হাতির মুখে পড়েন বলে ধারণা স্থানীয়দের। ওই যুবকের বাবা-মা নেই। দাদা-বৌদির সঙ্গেই থাকতেন তিনি। করতেন চাষ। কয়েক মাস পর বাঘমুণ্ডি থানার দুলমি গ্রামের একজনের সঙ্গে তাঁর বিয়ের কথা ছিল।

অযোধ্যা রেঞ্জ অফিসার শাহনাজ ফারুক আহমেদ এ নিয়ে বলেছেন, ‘‘সরকারি নির্দেশ অনুযায়ী ওই পরিবার ক্ষতিপূরণ ও চাকরি পাবে। সেই প্রক্রিয়ার জন্য পরিবারের লোকজনদের নথিপত্র জমা দিতে অনুরোধ করেছি।’’ এই ঘটনার পরেই এলাকা জুড়ে বন দফতর প্রচার করেছে, যাতে কেউ জঙ্গলে না যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE