Advertisement
০৫ মে ২০২৪
Rain Forecast

মিলতে পারে গরম থেকে স্বস্তি! সাগরে আবারও নিম্নচাপের সম্ভাবনা, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। চলতি সপ্তাহে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস।

কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১০:৪০
Share: Save:

বৃষ্টি হলেও অস্বস্তিকর গরম থেকে নিস্তার পাচ্ছে না কলকাতা-সহ দক্ষিণবঙ্গ। এই পরিস্থিতিতে খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। আগামী ৪৮ ঘণ্টায় বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। তার প্রভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণের জেলাগুলিতে।

হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে ঘূর্ণাবর্ত। আগামী ৪৮ ঘণ্টায় সেটি নিম্নচাপে পরিণত হতে পারে। নিম্নচাপ তৈরি হলে দক্ষিণবঙ্গের ভাগ্যে জুটতে পারে বৃষ্টি। দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায় আগামী শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বস্তুত, কয়েক দিন আগেও বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছিল। যার প্রভাবে চলতি বর্ষায় বৃষ্টির দাক্ষিণ্য পেয়েছিল দক্ষিণের জেলাগুলি। কিন্তু তার পর আবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে বর্ষণ। গত ক’দিন ধরেই ভ্যাপসা গরমে হিমসিম খাচ্ছেন সকলে। যদিও গত দু’দিনে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে, কিন্তু পুরোপুরি স্বস্তি মেলেনি।

মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। চলতি সপ্তাহে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রির কাছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরের জেলাগুলিতেও। তবে গত কয়েক দিনের তুলনায় উত্তরবঙ্গে বৃষ্টি কমবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather weather news Raining
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE